অস্থিরতা নয়, শান্ত থাকলে বড় ইনিংস আসে ম্যাক্সওয়েলের ব্যাটে

ম্যাক্সওয়েল

রোহিত শর্মার সাথে এখন একই বৃত্তে আছেন গ্লেন ম্যাক্সওয়েল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৫৫ বলে ১২০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন ম্যাক্সওয়েল। বিশ ওভারের সংস্করণে তাঁর সেঞ্চুরির সংখ্যাটা এখন পাঁচ। যেখানে রোহিতের সেঞ্চুরি সংখ্যাটাও একই, পাঁচ।

সর্বশেষ ৯ আন্তর্জাতিক ইনিংসে ৩ সেঞ্চুরি ও ১ ডাবল সেঞ্চুরি লেখা হয়েছে ম্যাক্সওয়েলের নামে। যেখানে দুই সেঞ্চুরি এসেছে টি-টোয়েন্টি ক্রিকেটে। নিজেকে ছাড়িয়ে নিচ্ছেন প্রতিনিয়ত। এই ব্যাটারের ইচ্ছা এই ফর্ম যতদিন সম্ভব ধরে রাখতে চান তিনি।

৮ টি ছয় ও ১২ টি চার নিয়ে সাজানো ম্যাক্সওয়েলের ইনিংস। আর ৪ উইকেট হারিয়ে ২৪১ রানের সংগ্রহ তোলে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অজিদের এই ইনিংস গড়েছে ঘরের মাটিতে সর্বোচ্চ টি-টোয়েন্টি দলীয় সংগ্রহের রেকর্ড। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেট হারিয়ে ২০৭ রান তুলতে সক্ষম হয়। এই জয়ে অস্ট্রেলিয়া নিজেদের সিরিজ জয় নিশ্চিত করে।

রোহিতের সাথে মিলিয়ে ৫ টি টি-টোয়েন্টি সেঞ্চুরি এখন ম্যাক্সয়েলের। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ। যে ৫ টি সেঞ্চুরি করেছেন, প্রতিটিতে ছিলেন নটআউট, প্রতিটি ম্যাচে দল জিতেছে।

ম্যাচ পরবর্তী সময়ে ফক্স স্পোর্টস’কে বলছিলেন ম্যাক্সওয়েল,

“আমি এই সংস্করণে বেশ তৃপ্তি বোধ করি। সম্ভবত গত ১৮ মাস ধরে, আমি আমার ব্যাটিং ও খেলা, দুটোতেই বেশ ভালো বোধ করছি। আমি যখন মাঠের মাঝখানে যাই, বেশ পরিস্কার থাকি।”

যতক্ষণ ভালো বোধ করা যায় ততক্ষণ সবকিছু ভালো যায়। আর যখন কিছু একটা গড়বড় দেখা দেয়, তখন যেন সব হয়ে যায় এলোমেলো। ম্যাক্সওয়েল এই ভালো’কে যতটা সম্ভব ধরে রেখে খেলা চালিয়ে নিয়ে যেতে চান।

১২০ রানের এই ইনিংস খেলতে গিয়ে শুরুতে কিছুটা নড়বড়ে ছিলেন ম্যাক্সওয়েল। যেখানেই খেলছেন, ফিল্ডারের হাতে গিয়ে পড়ছে বল। এমতাবস্থায় নিজের উপর ছিলেন বিরক্ত। এরপর আস্তে আস্তে শান্ত হয়ে যান। আর যখন শান্তভাবে বল মোকাবিলা করতে শুরু করলেন, সবকিছু ঠিকঠাকভাবে হতে থাকল।

আগামী ১৩ ফেব্রুয়ারি, সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ

৯৭ ডেস্ক

Read Previous

ভারতকে হারিয়ে আবারও বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

Read Next

বিশ্বকাপ খেলে আসা জিশান ডাক পেলেন বিপিএলে

Total
0
Share