ধবল ধোলাই এড়াতে পারলোনা লঙ্কানরা

match report 1
Vinkmag ad

ভুবনেশ্বর কুমারের ক্যারিয়ার সেরা বোলিং আর ভিরাট কোহলির রেকর্ড গড়া টানা দ্বিতীয় শতকে ঘরের মাঠে ধবল ধোলাইয়ের হলো স্বাগতিক শ্রীলংকা। পঞ্চম আর শেষ ওয়ানডেতে স্বাগতিকদের পরাজিত গিয়ে ৫-০ ব্যবধানে সিরিজ পকেটে পুরেছে অতিথিরা। 

কলম্বোর প্রেমাদাসায় প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৩৮ রান। চার উইকেট হারিয়ে ২১ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা। আর তাতেই ঘরের মাঠে প্রথমবারের মত চুনকাম হওয়ার লজ্জা পায় শ্রীলঙ্কা।

267800

টস জিতে ব্যাটিংয়ে নেমে উপল থারাঙ্গার মারকাটারি ব্যাটিংয়ের পরেও মাত্র ৬৩ রানে শ্রীলঙ্কা হারিয়ে ফেলে ৩ উইকেট। তবে চতুর্থ উইকেটে লাহিরু থিমানে আর অ্যাঞ্জেলো ম্যাথুসের ব্যাটে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ১২২ রানের জুটি গড়ে দলকে ভাল সংগ্রহের ভিত গড়ে দিয়ে দুইজনই বিদায় নিয়েছেন অর্ধশতক পূরণ করে।

৫৩ রানে শেষ ৭ উইকেট হারিয়ে ফেলায় স্কোরকার্ডে বড় সংগ্রহ গড়তে পারেনি স্বাগতিকরা। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট পাওয়ার দিনে লঙ্কানদের নিজের বোলিং তোপে ভুবনেশ্বর কুমার থামিয়ে দেন ২৩৮ রানেই। বুমরাহ দুটি আর চাহাল এবং কুলদিপ শিকার করেন একটি করে উইকেট।

জবাবে ভিরাট কোহলির সেঞ্চুরির সংখ্যায় পন্টিংয়ে ছুঁয়ে দেয়া ইনিংসে ভারত জয় পায় সহজেই। যদিও ২৯ রানেই ফিরে গিয়েছিলেন রোহিত শর্মা এবং অজিঙ্কা রাহানে।

একপাশে অবিচল থেকে নিজের ৩০তম শতক তুলে নেয়ার দিনে প্রথমে মনিশ পান্ডেকে সাথে নিয়ে ৯৯ পরে কেদার যাদভের সঙ্গে কোহলি গড়েন ১০৯ রানের জুটি। ১১৬ বলে ৯ চারে ১১০ রানে অপরাজিত থেকে দলকে ৬ উইকেটের জয় পাইয়ে দিয়ে তবেই মাঠ ছাড়েন ভারতের দলপতি।

পাঁচ উইকেট নিয়ে ম্যাচ সেরার সম্মানে সম্মানিত হন ভুবেনশ্বর কুমার। আর প্রথম পেসার হিসেবে পাঁচ ম্যাচের সিরিজে ১৫ উইকেট তুলে নিয়ে সিরিজ সেরার পুরস্কারটা নিজের ঘরে তুলে নেন জশপ্রীত বুমরাহ।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কাঃ ২৩৮/১০ (৪৯.৪ ওভার) থিরিমানে ৬৭, ম্যাথুস ৫৫, থারাঙ্গা ৪৮। ভুবনেশ্বর ৫/৪২, বুমরাহ ২/৪৫

ভারতঃ ২৩৯/৪ (৪৬.৩ ওভার) কোহলি ১১০*, কেদার ৬৩, পান্ডে ৩৬। হাসারাঙ্গা ১/২৯, মালিঙ্গা ১/৩৫

ম্যান অফ দ্যা ম্যাচঃ ভুবনেশ্বর কুমার (ভারত)।

ম্যান অফ দ্যা সিরিজঃ জশপ্রীত বুমরাহ (ভারত)।

সিরিজঃ ভারত ৫-০ ব্যবধানে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিক-সাব্বিরের চাপ সামলানোর চেষ্টা

Read Next

দ্বিতীয় দিনটা অতিথিদের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share