বিরতির আগে সাজঘরে তামিম, ইমরুল, সৌম্য

featured photo1 1 14
Vinkmag ad

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো সাদা পোশাকে সিরিজ জেতার মিশনে চট্টগ্রাম টেস্টে টসে জিতে ব্যাট করছে টিম বাংলাদেশ। বন্দরনগরীতে সিরিজ নির্ধারণী টেস্টের প্রথম দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ তিন উইকেটে ৭০ রান।

চট্টগ্রামে দেখেশুনেই শুরু করেছিল দুই টাইগার ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। ঢাকা টেস্টের দুই ইনিংসেই অর্ধশতক হাঁকানো তামিম নিজের শহরে একবার জীবন পেয়েও বেশি দূর যেতে পারেন নি। ইনিংসের নবম ওভারেই ব্যক্তিগত ৯ রানের মাথায় নাথান লায়নের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন।

প্রথম টেস্টে ব্যর্থ ইমরুল কায়েস চট্টগ্রামেও হতাশ করেছেন। নাথান লায়নের বলে এলবিডব্লিউ হয়ে মাত্র ৪ রান করে বিদায় নেন তিনি। দলীয় ২১ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ কাটিয়ে তোলার চেষ্টা করেন সৌম্য সরকার এবং দলে ফেরা মুমিনুল হক।

তৃতীয় উইকেট জুটিতে ৪৯ রান তোলার পর মধ্যাহ্নভোজের ঠিক আগেই লায়নের তৃতীয় শিকার হয়ে ফিরে যান সৌম্য। সৌম্য দুই চার ও এক ছয়ের মারে ৩৩ রান করে বিদায় নিলেও ক্রিজের অপরপ্রান্তে মুমিনুল অপরাজিত আছেন ২৪ রানে।

চলমান সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টাইগার পেসার শফিউলের জায়গায় একাদশে ফিরেছেন মুমিনুল। এই টপ অর্ডার ব্যাটসম্যানের একাদশে ফেরার ব্যাপারটা আগে থেকেই অনুমিত ছিল। প্রথম টেস্টে সুযোগ না পাওয়া মুমিনুল মুখিয়ে আছেন দ্বিতীয় টেস্টে ভালো পারফরম্যান্স দেখানোর জন্য।

অন্যদিকে, অজিদের দলে এসেছে দু’টি পরিবর্তন। হ্যাজেলউড আগেই ইনজুরির জন্য ছিটকে গেছেন সিরিজ থেকে। বাদ পড়েছেন ওসমান খাজা। তার জায়গায় খেলছেন ব্যাটিং অলরাউন্ডার হিলটন কার্টরাইট। হ্যাজেলউডের জায়গায় উড়িয়ে আনা স্পিনার ও’কিফকে সুযোগ দেওয়া হয়েছে চট্টগ্রাম টেস্টে।

ইতোমধ্যে ঢাকা টেস্টে ২০ রানে জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে টিম বাংলাদেশ। ঢাকা টেস্টের মতো হোম অ্যাডভান্টেজ কাজে লাগিয়ে টাইগারদের পয়মন্ত ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও স্টিভেন স্মিথের দলকে হোয়াইটওয়াশ করতে চায় মুশফিক বাহিনী।

৯৭ ডেস্ক

Read Previous

চট্টগ্রাম টেস্টে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে ফিরলেন মুমিনুল

Read Next

মুশফিক-সাব্বিরের চাপ সামলানোর চেষ্টা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share