গ্রিন গ্যালারি যখন হলুদ

সিলেট গ্রিন গ্যালারি

সবুজে মোড়ানো চা বাগানের কোলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম দাঁড়িয়ে আছে, বহন করছে ঐতিহ্য। চা-বাগান আর পাহাড় টিলা ঘেরা দেশের অন্যতম নয়নাভিরাম এই ক্রিকেট স্টেডিয়ামেই যেন সিলেটের সব সৌন্দর্যের সমারোহ। শুধুই কি দেশ, পুরো বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়ামের তালিকায়ও নিঃসন্দেহে জায়গা পাবে সিলেটের নাম। অনিন্দ্য সুন্দর এই স্টেডিয়ামটির সবথেকে আকর্ষণীয় দিক গ্রিন গ্যালারি। যা এখন সবচেয়ে বিবর্ণ। ফলে দর্শকদের আকর্ষণ হারিয়েছে এই গ্যালারি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সবচেয়ে সুন্দর দৃশ্য হল ‘গ্রিন গ্যালারি’। একসময় যার পুরোটাই সবুজ ঘাসে ভরা ছিল। কিন্তু সেই গ্রিন গ্যালারি এখন শুধুই অতীত। গ্যালারীর সামনের অংশে চারটা বড় গাছ ছাড়া কোথাও নেই সবুজ। যে নামে বিশ্বজোড়া সুনাম কুড়িয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তার পুরোটাই এখন ধূসর, ঘাসহীন ন্যাড়া টিলা। ওই স্থানে বসা নিয়ে দর্শকদেরও আগ্রহ নেই।

aa993285 0801 4012 bb4d 5543108061c2

স্টেডিয়ামের পশ্চিম পাশের গ্রিন গ্যালারির এমন বিবর্ণ চিত্র দেখে দর্শকদের হয়তো কাটাতে হবে আরও কিছু সময়। অপেক্ষায় থাকতে হবে বৃষ্টির জন্যে। সেই দিনটি দেখার অপেক্ষায় সিলেটের হাজারো ক্রিকেটপ্রেমি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া ম্যানেজার ফরহাদ কোরেশী ক্রিকেট৯৭ এর সাথে আলোচনায় নিশ্চিত করেছে,

‘শীতের এই মৌসুমে ৬ মাস এখানের টিলাগুলোতে সাধারণত ঘাস মরে যায়। তাছাড়া বিপিএল শুরুর আগে গ্যালারি সবুজই ছিল। গ্যালারিতে যখন দর্শক ঢুকে তাদের হাঁটা-চলা, বসাতে ঘাস মরে যায়। আর যেহেতু ব্যাক টু ব্যাক ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে নতুন ঘাস লাগিয়ে পরিচর্যার কাজ করাও সম্ভব হচ্ছে না। বৃষ্টির মৌসুম আসলে ঘাস আবারও বাড়বে। তখন এমন অবস্থা হবে ঘাসের জন্যে বসাও যাবে না। আমরা এই গ্যালারি আরও কিভাবে উন্নত করা যায় ভাবছি।’

4b8fe129 5655 426f 8a06 151e7357b90e

বিপিএলের ম্যাচ দেখতে আসা দর্শকদের অনেকেই জানান, কর্তৃপক্ষের উদাসীনতার কারণে আজ এই গ্রিন গ্যালারির বেহাল দশা। স্টেডিয়ামের মূল আকর্ষণ ছিল গ্রিন গ্যালারি। এটার সৌন্দর্য বৃদ্ধিতে সংশ্লিষ্টদের আরো যত্মশীল হওয়া দরকার।

৯৭ প্রতিবেদক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট ক্রয়ের প্রক্রিয়া শুরু

Read Next

অধিনায়ক মিঠুনের হাতে সিলেটের ভাগ্য বদলের চেষ্টা

Total
0
Share