ঢাকার ভুলের পুনরাবৃত্তি চায়না অজিরা

featured photo1 1 7
Vinkmag ad

১৯৮৮ সালে শেষবার অস্ট্রেলিয়া দল র‍্যাংকিংয়ের ছয় নম্বরে থাকার স্বাদ পেয়েছিল। ২০১৭ সালে এসে ২৯ বছর পর আবারও সেই ষষ্ঠ অবস্থানে নেমে যাওয়ার কালো মেঘ অস্ট্রেলিয়া দলের আকাশে। ঢাকা টেস্টে হেরে সিরিজে পিছিয়ে চট্টগ্রামে মাঠে নামার আগে তাই দারুণ হুঁশিয়ার টিম অস্ট্রেলিয়া। 

বাংলাদেশ সিরিজটা যে খুব একটা সহজ হবেনা ব্যাপারটা অনুমান হয়তো করতে পেরেছিল অজিরা। কিন্তু প্রথম টেস্টে হেরে অবস্থা যে লেজেগোবরে হয়ে যাবে তেমনটা অবশ্যই ভাবেনি স্টিভ স্মিথ আর তার দল। দেশের গণমাধ্যম আর ক্রিকেট সমাজে চলছে ক্যাঙ্গারুদের সমালোচনা। সব থামাতে পারে কেবল একটা জিনিসই। সেটা হলো চট্টগ্রাম টেস্ট জিতে সমতায় সিরিজ শেষ করা।

Team australia practicing in bangladesh 2017 এর চিত্র ফলাফল

আর সে টেস্টটা আগের টেস্ট ভুলগুলো থেকে শিক্ষা নিয়েই জয় করতে চায় অজিরা, ফিরে আসতে চায় সিরিজে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন সেরে সংবাদ মাধ্যমগুলোর মুখোমুখি হয়ে এমনটাই বলেছেন উদ্বোধনী ব্যাটসম্যান ম্যাট রেনশো।

‘টেস্ট ম্যাচ হারাটাই হতাশার। হোক সেটা দেশের মাটিতে কিংবা বিদেশের মাটিতে। দলের পরিবেশটা কিন্তু এখনও ভাল। প্রথম টেস্টে আমাদের ভুলের জায়গাগুলো আমরা জানি। চট্টগ্রামে সে ভুল শুধরাতে মরিয়া আমরা। আশা রাখছি ম্যাচ জিতে সমতা এনে সিরিজ শেষ করবো।’

অ্যালান বর্ডারের অধীনে ২৯ বছর আগে অস্ট্রেলিয়ার শেষ র‍্যাংকিংয়ে পাঁচ বা তার নিচে নেমেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটি। সে বছর ৪৩ টেস্টে মাত্র ৮টিতে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। পরের বছর অবশ্য সেই বর্ডারের অধীনেই অ্যাশেজ জিতে ঘুরে দাঁড়ানো অস্ট্রেলিয়াকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

৯৭ ডেস্ক

Read Previous

‘সিরিজ জিততে চাই সামর্থ্যের ৮০ ভাগ’

Read Next

চট্টগ্রাম টেস্টের টিকিট পাওয়া যাবে রবিবার থেকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share