শাস্তির আওতায় তামিম

featured photo1 1 92
Vinkmag ad

পুরো টেস্ট জুড়েই উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে দু’দলের খেলোয়াড়দের মাঝেই। তবে, মিরপুর টেস্টে ম্যাথু ওয়েডকে আইসিসির নিয়ম বহির্ভুত ইশারা করছিলেন তামিম। ম্যাচ রেফারির কক্ষে তামিমের ডাক পড়ার সময়ই বোঝা গিয়েছিল নেমে আসছে শাস্তির খাঁড়া। হয়েছেও তাই, জরিমানার সাথে পেয়েছেন এক ডিমেরিট পয়েন্ট। 

tamim vs warner এর চিত্র ফলাফল
ছবি- সংগৃহীত

মিরপুর টেস্ট ততক্ষণে জমে ক্ষির। খুব প্রয়োজনীয় মুহূর্তে ম্যাথু ওয়েডকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফিরিয়েছেন সাকিব আল হাসান। উল্লাস সেরে তামিম যাচ্ছিলেন নিজের ফিল্ডিং পজিশনে। মাঝপথে ওয়েডের সঙ্গে দেখা, কিছু একটা বললেন। আর ওয়েড এগিয়ে যাচ্ছিলেন মারমুখী ভঙ্গিতে। পাত্তা না দিয়ে তামিম আঙুল দিয়ে ইশারা করে বোধহয় বলতে চাইলেন ‘ঐ যে তোমাদের ড্রেসিংরুম, ওখানে যাও।’

ব্যস, বিপত্তি সেখানেই। তামিমের শারীরিক আচরণ দৃষ্টি এড়ায়নি ম্যাচ পরিচালনাকারী আম্পায়ারদের। ম্যাচ শেষে বিচার দিয়েছেন তারা ম্যাচ রেফারির কাছে। তামিমকে তলব করা হয় ম্যাচ রেফারির কক্ষে। তামিম নিজ থেকে স্বীকার করে নেন নিজের দায়। তাই আনুষ্ঠানিক শুনানির আর প্রয়োজন পড়েনি।

ওয়েডের সঙ্গে বিবাদই নয় শুধু, তামিম তর্কে জড়িয়েছেন আম্পায়ারদের সাথেও। তৃতীয় দিনে ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ দুজনেই বারবার গ্লাভস পরিবর্তন করছিলেন ব্যাটিংয়ের সময়। এ নিয়ে আম্পায়ারদের কাছে অভিযোগ তুলেছিলেন তামিম ইকবাল। শেষ পর্যন্ত সেটা গড়ায় তর্কে।

তাই, সবমিলিয়ে ম্যাচফি’র ১৫% জরিমানা আর এক ডিমেরিট পয়েন্ট মিলেছে তামিমের ভাগ্যে। শ্রীলঙ্কা সফরে কলম্বো টেস্টে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন তিনি।

আইসিসির নতুন নিয়ম অনুযায়ী, ২৪ মাসের মধ্যে চারটি ডিমেরিট পয়েন্ট পেলে এক টেস্টের নিষেধাজ্ঞা পেতে হবে। ফলে এই বছরের মধ্যে আর দুটি ডিমেরিট পয়েন্ট পেলেই এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন বাংলাদেশের টেস্ট সহ-অধিনায়ক।

৯৭ ডেস্ক

Read Previous

জয়সুরিয়াকে ছাড়িয়ে গেলেন কোহলি

Read Next

ভাল বলের সংখ্যাটা বাড়াতে চান তাইজুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share