জয়সুরিয়াকে ছাড়িয়ে গেলেন কোহলি

featured photo1 91
Vinkmag ad

শতকের সংখ্যায় সনাথ জয়সুরিয়াকে পেছনে ফেললেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি। ওয়ানডেতে ২৯টি শতকের মালিক এখন ভিরাট কোহলি। ওয়ানডেতে তার চেয়ে বেশি শতক আছে শুধু রিকি পন্টিং (৩০) ও শচীন টেন্ডুলকারের (৪৯)।

কলম্বোর প্রেমাদাসায় এদিন ব্যাটে ঝড় তুলেছেন ভিরাট কোহলি। মাত্র ৭৬ বলে শতক পূর্ণ করেন কোহলি। যা কিনা শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের হয়ে চতুর্থ দ্রুততম। এর আগে ২০১২ সালে হোবার্টেও শ্রীলঙ্কার বিপক্ষে ৭৬ বলে শতক ছুঁয়েছিলেন কোহলি।

267656
কোহলির ২৯তম শতক পাওয়ার দিনে ১৩ তম শতকের দেখা পেয়েছেন রোহিত শর্মা

দ্বিতীয় ওভারেই শিখর ধাওয়ানের বিদায়ের পর ভিরাট কোহলি ও রোহিত শর্মা ২১৯ রানের জুটি গড়েন মাত্র ২৮ ওভারে। ৯ম ভারতীয় জুটি হিসেবে ৩০০০ রানের গন্ডি পেরিয়েছেন কোহলি ও রোহিত।

রোহিত শর্মার সঙ্গে ২১৯ রানের জুটি কোহলির কারো সঙ্গে জুটি বেঁধে ২০০ বা তার বেশি রান করার ১০ম দৃষ্টান্ত। যেখানে ৬ বারের বেশি ২০০ রানের জুটি গড়তে পারেননি অন্য কোন ব্যাটসম্যান।

ভিরাট কোহলিকে ১৩১ রানের মাথায় ফেরান এই ম্যাচে শ্রীলঙ্কার অধিনায়কের দায়িত্ব পালন করা লাসিথ মালিঙ্গা। কোহলির উইকেট তার ওয়ানডে ক্যারিয়ারের ৩০০ তম উইকেট। ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা ১১ তম বোলার ও ৮ম পেসার মালিঙ্গা। ব্রেট লি (১৭১), ওয়াকার ইউনুস(১৮৬), গ্লেন ম্যাকগ্রা (২০০) ও মুত্তিয়াহ মুরালিধরনের (২০২) পর মালিঙ্গা (২০৩) ৫ম দ্রুততম সময়ে এই মাইলফলক স্পর্শ করলেন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

যে রেকর্ড শুধুই সাকিবের

Read Next

শাস্তির আওতায় তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share