ভারতের দ্বিতীয় সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার জিতলেন শামি

শামি ভারত

ভারতে ক্রীড়া বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ পদক অর্জুনা পুরস্কার। যারা নিয়মিত মাঠে নিজেদের দক্ষতা, ব্যতিক্রমী ধরন, একাগ্রতা, স্পোর্টসম্যানশিপ– ইত্যাদি দেখাতে সক্ষম হয়, তাঁদের এই পুরস্কারে ভূষিত করা হয়ে থাকে। ভারতীয় পেসার মোহাম্মদ শামি আজ, ৯ জানুয়ারি এই অর্জুনা পুরস্কার জিতেছেন।

২০২৩, পুরো বছর জুড়ে এক কথায় শামি ছিলেন দুর্দান্ত। আইসিসি ক্রিকেট বিশ্বকাপের কথা বললে, ২০২৩ এ ঘরের মাটিতে বল হাতে অসাধারণ পারফর্ম করেছেন। টুর্নামেন্টে অনেকটা একাদশে সুযোগ পাওয়ার পর ৭ ম্যাচ খেলে ২৪ উইকেট সংগ্রহ করে, সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছেন। যেখানে ৩ টি আলাদা ম্যাচে ৫ উইকেট তুলে নেওয়ার সামর্থ্য দেখিয়েছেন।

এই পেসার, গতবছর ১৯ টি ওডিআই ম্যাচ খেলে ৪৩ টি উইকেট সংগ্রহ করেন। অন্যদিকে লাল বলের ক্রিকেটে ৪ ম্যাচ খেলে ১৩ টি উইকেট সংগ্রহ করেন।

ভারতের রাষ্ট্রপতি ভবন থেকে দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু থেকে এই পুরস্কার গ্রহণ করেছেন শামি।

অর্জুনা পুরস্কার গ্রহণ প্রসঙ্গে ভারতীয় নিউজ এজেন্সি এনআই’কে শামি বলেন, “এই পুরস্কার একটা স্বপ্ন। একটা পুরো জীবন চলে যায় কিন্তু লোকেরা এটি জিততে পারে না। এটা খুবই আনন্দের ব্যাপার, আমি গর্ববোধ করছি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ হারের পর ভারতীয় জার্সিতে শামিকে আর দেখা যায়নি। গোড়ালির চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টের স্কোয়াডে থাকার পরেও, সফর করতে পারেননি তিনি।

প্রকাশিত কিছু সংবাদের ভিত্তিতে জানা যায়, চোটের কারণে জানুয়ারির ২৫ তারিখ থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে শামিকে পাচ্ছে না ভারত।

“এটা খেলার অংশ, চোটে পড়া বা না পড়া, সময় নিয়ে আবার ফেরত আসা। যেটা বিষয় যে, সমর্থকরা যে ভালোবাসা দেখায় তাঁর প্রতিদান দেওয়া। খুব দ্রুত মাঠে ফেরার ব্যাপারে আমি সর্বোচ্চ চেষ্টা করব।”

৯৭ ডেস্ক

Read Previous

স্মিথ ওপেন করলে লারার রেকর্ডও ভেঙে দিতে পারে: ক্লার্ক

Read Next

ভারতের ঘোষিত স্কোয়াড নিয়ে বিরক্ত আকাশ চোপড়া

Total
0
Share