স্মিথ ওপেন করলে লারার রেকর্ডও ভেঙে দিতে পারে: ক্লার্ক

মাইকেল ক্লার্ক

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক বিশ্বাস করেন, স্টিভ স্মিথ বিশ্বের সেরা ওপেনিং ব্যাটার হয়ে উঠতে পারবে, যদি ডেভিড ওয়ার্নারের জায়গায় তাঁকে স্থান করে দেওয়া হয়। তবে এটিও দেখা যাচ্ছে, নির্বাচকমণ্ডলীর সিদ্ধান্ত শেষপর্যন্ত ক্যামেরুন গ্রিনের পক্ষে চলে যেতে পারে।

আগামীকাল, বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করবে অস্ট্রেলিয়া। ইতোমধ্যে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচ, সিডনি টেস্টের মাধ্যমে নিজের টেস্ট ক্যারিয়ারের ইতি টেনেছেন ওয়ার্নার।

ওয়ার্নারের স্থলাভিষিক্ত হবেন কে, এই প্রশ্ন ঘুরছে চারদিকে। যে নামগুলো উঠে আসছে, তাঁদের মধ্যে আছেন; ক্যামেরুন ব্যানক্রফট, মার্কাস হ্যারিস, ম্যাট র‍্যানশ– পাশাপাশি গ্রিনের ভালো সম্ভাবনা দেখা গেছে গত কিছুদিনের আলোচনায়।

এদিকে দলের অভিজ্ঞ ব্যাটার স্মিথ জানিয়েছেন তিনি ওপেন করতে পারেন। সেই ইচ্ছা তাঁর আছে। তবে দলীয় অধিনায়ক প্যাট কামিন্স ও কোচ– তাঁরা স্মিথকে ওপেন করানোর ব্যাপারে খুব একটা উৎসাহী নয়। বরং স্মিথের বর্তমান ব্যাটিং পজিশন নিয়ে সন্তুষ্টি রয়েছে তাঁদের মধ্যে।

স্মিথের ওপেন করা প্রসঙ্গে মন্তব্য করেছেন সাবেক অস্ট্রেলীয় অধিনায়ক ক্লার্ক। তিনি বলেন, “যদি সে (স্মিথ) ওপেন করতে চায় এবং তাঁরা যদি তাঁকে সুযোগ দেয়, ১২ মাসের মধ্যে সে এক নম্বর টেস্ট ওপেনার হয়ে যাবে।”

ইএসপিএন এরাউন্ট দ্য উইকেট শো’ তে এসব কথা বলেন ক্লার্ক। তিনি আরও যোগ করেন, “সে তেমনই ভালো খেলোয়াড়। আপনি যদি তিন নম্বরে ব্যাট করেন, আপনি যেকোনো জায়গায় ব্যাট করতে পারবেন। টেকনিক্যালি সে যথেষ্ট ভালো, বল ছেড়ে দেয় ভালো, তাঁর চোখ দুর্দান্ত, হাতের কাজ সুন্দর।”

ক্লার্ক এটিও বলে রেখেছেন, স্মিথ যদি ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড ভেঙে দেয়, তা নিয়েও অবাক হওয়ার কিছু থাকবে না।

এর আগে কখনো টেস্ট বা প্রথম শ্রেণীর ক্রিকেটে ওপেন করতে দেখা যায়নি স্মিথকে। যদি এবার জাতীয় দলে সেই সুযোগ আসে, সেটি টেস্ট ইনিংস শুরুর ক্ষেত্রে তাঁর ‘প্রথম’ হিসেবে বিবেচিত হবে। তবে এখানে গ্রিনের ব্যাপারেও নির্বাচকদের সুদৃষ্টি রয়েছে। পাশাপাশি ব্যানক্রফটের কথাও ভুলে যাওয়ার সুযোগ নেই। গত দুই মৌসুমে শেফিল্ড শিল্ডে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ নামগুলোর একটি যে তার-ই।

৯৭ ডেস্ক

Read Previous

মুজিব, নাভিন, ফারুকির বিষয়ে আফগান বোর্ড নরম হয়েছে

Read Next

ভারতের দ্বিতীয় সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার জিতলেন শামি

Total
0
Share