পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে কাউন্টিতে যোগ দিলেন ব্রাডবার্ন

পাকিস্তানের হেড কোচ কে এই গ্র্যান্ট ব্র্যাডবার্ন

পাকিস্তান ছেড়ে ইংল্যান্ডের কাউন্টি দল গ্ল্যামরগানে যোগ দিচ্ছে গ্র‍্যান্ট ব্রাডবার্ন। ফেব্রুয়ারি থেকে দলটির দায়িত্বে কাজ শুরু করবেন তিনি। এর মাধ্যম পাকিস্তানের প্রধান কোচ হিসেবে ব্রাডবার্নের দায়িত্বের এখানেই ইতি ঘটছে।

গতবছর সাকলাইন মুশতাকের স্থলাভিষিক্ত হয়ে পাকিস্তানের দায়িত্ব গ্রহণ করেন ব্রাডবার্ন। নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ, ওয়ানডে বিশ্বকাপ– এই সময়ে বাবর আজমদের সাথে ছিলেন এই কিউই কোচ। টিম ডিরেক্টর মিকি আর্থারের সাথে পরামর্শ করেই পাকিস্তানে নিজের কাজ চালিয়ে নিয়েছেন ব্রাডবার্ন।

বিশ্বকাপে পাকিস্তান দলের বাজে পারফরম্যান্স এবং সেমিফাইনালে উত্তীর্ণ না হওয়ার ফলশ্রুতিতে ব্রাডবার্ন ও আর্থার দু’জনের দায়িত্ব বেশ নড়বড়ে হয়ে যায়। সেসময় দায়িত্ব থেকে পুরোপুরি অব্যহতি না দিয়ে অস্ট্রেলিয়া সিরিজের জন্য পাকিস্তান দলের টিম ডিরেক্টরের ভূমিকা পালন করেছেন মোহাম্মদ হাফিজ।

তবে ব্রাডবার্ন এখন পুরোপুরিভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে সরে গেছেন।

পাকিস্তানে কোচিং করানো নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, “পাকিস্তান ক্রিকেটের সাথে এই দারুণ অধ্যায় চুকিয়ে ফেলার সময় হয়েছে।”

“গত ৫ বছরে ৩ টি দায়িত্ব, আমি গর্বিত যা অর্জিত হয়েছে তার জন্য। আর খুবই কৃতজ্ঞ, অসাধারণ সব খেলোয়াড় ও কর্মকর্তাদের সাথে কাজ করতে পেরে।”

গ্ল্যামরগানে কোচ মার্ক অ্যালেইন ও ম্যাথু মেনার্ডের সরে যাওয়া দায়িত্ব নিজের কাঁধে নেবেন ব্রাডবার্ন।

গতবছর সব সংস্করণে বেশ বাজে পারফরম্যান্স করেছে গ্ল্যামরগান। কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ২ এ পঞ্চম দল হিসেবে লিগ শেষ করেছে। এছাড়াও সাদা বলের সংস্করণে নকআউট পর্ব পেরোতে সক্ষম হয়নি দলটি। ব্রাডবার্নের প্রথম কাজ হবে দলটিতে একজন নতুন অধিনায়ক নিয়োগ দেওয়া।

গ্ল্যামরগানের ক্রিকেট পরিচালক মার্ক ওয়ালেস ব্রাডবার্নের ৩ বছরের চুক্তি নিয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, “একজন কোচ হিসেবে তাঁর ব্যপক অভিজ্ঞতা রয়েছে, পাশাপাশি একজন হাই পারফরম্যান্স অভিজ্ঞতাসম্পন্ন। তিনি ক্লাবের উপর থেকে নিচ, সবদিকে অনেককিছু দেওয়ার সক্ষমতা রাখেন।”

৯৭ ডেস্ক

Read Previous

ভারত সিরিজের পর আফগানদের ব্যস্ত সূচি

Read Next

মুজিব, নাভিন, ফারুকির বিষয়ে আফগান বোর্ড নরম হয়েছে

Total
0
Share