মাত্র ৪ টেস্টেই ক্লাসেনের ক্যারিয়ার শেষ

ক্লাসেন টেস্ট

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন প্রোটিয়া ব্যাটার হেনরিখ ক্লাসেন। তবে সাদা বলের ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলা চালিয়ে যাবেন এই উইকেটকিপার ব্যাটার। হেনরিক ক্লাসেন ২০১৯ থেকে ২০২৩ এর মধ্যে মাত্র চারটি টেস্ট খেলেছেন। 

ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) এক বিবৃতিতে জানিয়েছে, প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটার হেনরিখ ক্লাসেন আজ টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। মাত্র চারটি টেস্ট খেলেই টেস্ট ক্রিকেটকে ক্লাসেনের বিদায়। ভারতে তার টেস্ট অভিষেক হয়, এরপর অস্ট্রেলিয়াতে দেশের প্রতিনিধিত্ব করেন এবং গত গ্রীষ্মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে শেষ দুই টেস্ট খেলেন।

গত গ্রীষ্মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষবারের মতো দক্ষিণ আফ্রিকার হয়ে সাদা পোশাকে মাঠে নামেন। ভারতের বিপক্ষে নিউ ইয়ার টেস্টে ডিন এলগারের টেস্ট ক্যারিয়ার শেষ হওয়ার পর এই ফরম্যাট থেকে অবসর নেওয়া দ্বিতীয় সিনিয়র খেলোয়াড় তিনি। ভারত সিরিজের দলে জায়গা না পাওয়ার পর টেস্ট কোচ শুকরি কনরাড বলেছিলেন যে ক্লাসেন এখনও তার পরিকল্পনার অংশ।

তার অবসরের পেছনে দল থেকে বাদ পড়াও তেমন কোনো কারণ নয়, তবে আইপিএল, দ্য হান্ড্রেড এবং এমএলসি-তে প্রতিশ্রুতি সহ, সম্ভবত ক্লাসেন তার ক্যারিয়ারের এই পর্যায়ে টি-টোয়েন্টি লিগেই বেশি মনযোগী হবেন। 

নিজের সিদ্ধান্তের বিষয়ে কথা বলতে গিয়ে ক্লাসেন, ‘আমি সঠিক সিদ্ধান্ত নিচ্ছি কিনা ভেবে কয়েকটা ঘুমহীন রাতের পর, আমি লাল বলের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটি একটি কঠিন সিদ্ধান্ত যা আমি নিয়েছি কারণ এটি এখন পর্যন্ত খেলার আমার প্রিয় ফর্ম্যাট। আমি মাঠে এবং মাঠের বাইরে যে লড়াইয়ের মুখোমুখি হয়েছি তা আমাকে আজকের ক্রিকেটার বানিয়েছে। এটি একটি দুর্দান্ত যাত্রা ছিল এবং আমি খুশি যে আমি আমার দেশের প্রতিনিধিত্ব করতে পেরেছি।’

‘আমার ব্যাগি টেস্ট ক্যাপটি আমার হাতে দেওয়া সবচেয়ে মূল্যবান ক্যাপ। সবাইকে ধন্যবাদ যারা আমার লাল বলের ক্যারিয়ারে ভূমিকা রেখেছেন এবং আমাকে আজকের ক্রিকেটার হিসেবে রূপ দিয়েছেন।’

৯৭ ডেস্ক

Read Previous

চাপে টেস্ট ক্রিকেট, অসন্তোষ প্রকাশ করলেন ডি ভিলিয়ার্স

Read Next

পাকিস্তানের টি-টোয়েন্টির সহ-অধিনায়ক রিজওয়ান

Total
0
Share