আফগানদের বিপক্ষে ভারতের স্কোয়াড ঘোষণা, ফিরলেন রোহিত-কোহলি

রোহিতের সঙ্গে সম্পর্ক, ব্যাখ্যা দিতে দিতে ক্লান্ত কোহলি

ঘরের মাটিতে আসন্ন আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় স্কোয়াডে নেই সুরিয়াকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া। রোহিত শর্মা ও ভিরাট কোহলি টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন। এই ক্রিকেটার সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২০২২ সালে। রোহিত ফিরলেন অধিনায়কের দায়িত্ব কাঁধে নিয়ে।

আজ, রবিবার আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ভারত। রোহিত ও কোহলি এই সংস্করণের দলে ফিরলেন অনেকদিন পর। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর কোনো বিশ ওভারের ম্যাচ খেলতে দেখা যায়নি এই দুই ক্রিকেটারকে।

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিয়ে সুরিয়াকুমার ও হার্দিক মাঠে ফিরবেন বলে জানা যায়। সুরিয়াকুমার, যখন ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে দলকে নেতৃত্ব দিচ্ছিলেন, তখন ম্যাচে ফিল্ডিংয়ের সময় গোড়ালিতে আঘাতপ্রাপ্ত হন। সম্প্রতি একটি অস্ত্রোপচারের মধ্য দিয়েও যেতে হয়েছে তাঁকে।

অন্যদিকে হার্দিক, সর্বশেষ বিশ্বকাপের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বোলিং করার পর ফিল্ডিং দিতে যেয়ে লিগামেন্টে আঘাতপ্রাপ্ত হন। তখন থেকে তিনি মাঠের বাইরে অবস্থান করছেন। বিসিসিআই সর্বোচ্চ চেষ্টা করছে তাঁকে যত তাড়াতাড়ি সম্ভব মাঠে ফেরাতে। ইতোমধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স হার্দিকের নাম ঘোষণা করেছে অধিনায়ক হিসেবে। তিনি আসন্ন আইপিএলে মুম্বাইকে নেতৃত্ব দিতে যাচ্ছেন।

ইশান কিশান ও লোকেশ রাহুলকে এই স্কোয়াডে বিবেচনা করা হয়নি। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন উইকেটরক্ষক ব্যাটার জিতেশ শর্মা, তিনি নিজের জায়গা ধরে রেখেছেন আফগানিস্তান সিরিজেও। সুযোগ পেয়েছেন সানজু স্যামসন। গতবছর আগস্ট মাসের পর স্যামসনকে ভারতীয় টি-টোয়েন্টি দলে দেখা যায়নি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত মাসে ওডিআই ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন এই ক্রিকেটার।

আগামী জুনে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আফগানিস্তান সিরিজ ভারতের শেষ প্রস্তুতি হতে যাচ্ছে। নির্বাচকদের চাওয়া থাকবে, বিশ্বকাপের জন্য যে স্কোয়াড তাঁরা দিতে চান, তার সমীপেই এই স্কোয়াডকে তৈরি করার।

ভারতীয় স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ইয়াশাসভি জাইসওয়াল, ভিরাট কোহলি, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), সানজু স্যামসন (উইকেটরক্ষক), শিভাম দুবে, ওয়াশিংটন সুন্দর, আক্সার প্যাটেল, রবি বিষ্ণয়, কুলদীপ যাদব, আর্শদ্বীপ সিং , আবেশ খান ও মুকেশ কুমার।

৯৭ ডেস্ক

Read Previous

চতুর্থবারের মত সংসদ সদস্য হলেন বিসিবি বস পাপন

Read Next

রাশিদের পরিবর্তে পোলার্ড পেলেন এমআই কেপটাউনের অধিনায়কত্ব

Total
0
Share