বিস্তৃত দায়িত্ব নিয়ে বাংলাদেশে ফিরতে যাচ্ছেন হেরাথ

herathহ

বাংলাদেশের সাবেক স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ আবারও ফিরতে যাচ্ছেন বাংলাদেশে। নতুন ও বিস্তৃত দায়িত্ব নিয়ে। তবে এবার আর জাতীয় দল নয়। মূলত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালিত বয়স-ভিত্তিক দলগুলোতে স্পিনারদের মেন্টর হিসেবে তাঁকে আবারও এদেশে দেখা যেতে পারে।

বিসিবি সম্প্রতি জাতীয় দলের কোচিং প্যানেলের বিভিন্ন পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যা থেকে বোঝা যায় প্যানেলে একটি বড় ধরনের পরিবর্তন আসতে যাচ্ছে। যেখানে স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ, ব্যাটিং কোচ, পেস বোলিং কোচ, অ্যানালিস্ট– ইত্যাদি পদ যুক্ত করা হয়েছে।

হেরাথের সরে যাওয়ার পর বিসিবি এখনো পূর্ণকালীনভাবে কোনো স্পিন বোলিং কোচ নিয়োগ দেয়নি। পাশাপাশি প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতেও এই পদের দেখা পাওয়া যায়নি। এছাড়াও শেন ম্যাকডারমট সরে যাওয়ার পর ফিল্ডিং কোচের যে শূন্য আসন, সেখানেও নতুন কোনো পদ আশা করেনি বিসিবি। জানা যায়, জাতীয় দলের বর্তমান সহকারী কোচ নিক পোথাস দলের ফিন্ডিংয়ের বিষয়টি দেখভাল করবেন সামনের দিনগুলোতে।

হেরাথের ব্যাপারে যা বোঝা যায়, বিসিবি তাঁকে নতুন দায়িত্বে চিন্তাভাবনা করছে। একজন স্পিন মেন্টর হিসেবে বয়সভিত্তিক বিভিন্ন গ্রুপে হেরাথের চিন্তাভাবনা, অভিজ্ঞতা ভাগাভাগি করার বিষয়ে নজর দিতে চায় বোর্ড।

নতুন চুক্তিতে হেরাথকে ২০০ দিনের জন্য পেতে চায় বিসিবি। এই ২০০ দিন দেশের বিভিন্ন স্থানে থাকা স্পিনারদের পরিচর্যা ও ভালোমন্দ বোঝার কাজটি করবেন এই সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার।

বিসিবির দেওয়া ‘অফার লেটার’ পেয়েছেন বলে হেরাথ গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, “আমি আমার আইনজীবীর সাথে কথা বলব, এভাবে যাওয়ার প্রয়োজন আছে। এবং আমি খুব তাড়াতাড়ি এ বিষয়ে জবাব দিব।”

“আমি এভাবে কাজ করতে বেশ আগ্রহী। কারণ, আপনি জানেন, যেহেতু আমাদের খুব বেশি স্পিন বোলিং কোচ নেই– তাই কোচ এবং খেলোয়াড়দের সাথে আমার জ্ঞান এবং দক্ষতা ভাগ করে নেওয়ার জন্য এই মুহুর্তে তাঁদের একত্রিত করতে চাই।”

৯৭ ডেস্ক

Read Previous

ডেঙ্গু জ্বরে ছিটকে গেলেন নিসাঙ্কা, বদলি ড্যানিয়েল

Read Next

অস্ট্রেলিয়ার ৩-০ জয়ে ওয়ার্নারের রূপকথার বিদায়

Total
0
Share