ডেঙ্গু জ্বরে ছিটকে গেলেন নিসাঙ্কা, বদলি ড্যানিয়েল

পাথুম

জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআই সিরিজ থেকে ছিটকে গেছেন শ্রীলঙ্কান ওপেনার পাথুম নিসাঙ্কা। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার কারণে আসন্ন সিরিজ খেলা হবে না এই ক্রিকেটারের। ধারণা করা হচ্ছে ওডিআই সিরিজের পর সূচি অনুযায়ী যে টি-টোয়েন্টি সিরিজ রয়েছে, সেখানেও অনুপস্থিত থাকতে হতে পারে নিসাঙ্কাকে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড থেকে প্রাপ্ত বিবৃতি মতে, নিসাঙ্কা এখন হাসপাতালে ভর্তি আছে চিকিৎসার জন্য। শেভন ড্যানিয়েল, যিনি মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন দেশের হয়ে কিন্তু কোনো ওডিআই খেলেননি, তিনি সুযোগ পেয়েছেন নিসাঙ্কার বদলি হিসেবে।

ড্যানিয়েল সাধারণত একজন বাঁহাতি ওপেনার। তবে আভিশকা ফার্নান্দো ও কুশল মেন্ডিস– দু’জনেই ওপেন করার সামর্থ্য রাখেন। ফলে ড্যানিয়েল যে প্রথম ওডিআইতে সুযোগ পাবেন, এমন কোনো নিশ্চয়তা নেই। সম্প্রতি লিস্ট-এ এর একটি ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। লিস্ট-এ তে খেলা ৭ ম্যাচে মোট ১২৯ রান করেছেন ড্যানিয়েল। তবে তাঁর মেধা ও সম্ভাবনার প্রতি বিশ্বাস রেখে দলে সুযোগ করে দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

সাদা বলের সিরিজ শুরু আগে নিসাঙ্কাকে হারানো শ্রীলঙ্কার জন্য বেশ বড় ক্ষতি। গতবছর, ৪৪.২৬ গড়ে ১১৫১ ওডিআই রান করেছেন, যেখানে তাঁর স্ট্রাইক রেট ছিল ৮৭। তিনি দলের সবচেয়ে ধারাবাহিক ব্যাটারদের মধ্যে একজন। জিম্বাবুয়ের বিপক্ষে নিসাঙ্কা যে ৪ টি ইনিংস খেলেছেন, সেখানে তাঁর গড় ৮২.৩৩।

৯৭ ডেস্ক

Read Previous

টেস্টে শীর্ষস্থান হারাল ভারত, লুফে নিল অস্ট্রেলিয়া

Read Next

বিস্তৃত দায়িত্ব নিয়ে বাংলাদেশে ফিরতে যাচ্ছেন হেরাথ

Total
0
Share