২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা

বাংলাদেশ শ্রীলঙ্কা

২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশিত হয়েছে। পহেলা জুন বিশ্বকাপ শুরু হলেও বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ তারিখ। ডালাসে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ২৯ দিনব্যাপী চলা এই টুর্নামেন্টের ফাইনাল হবে ২৯ জুন, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে।

ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে দর্শকের আগ্রহ আকাশচুম্বী। এর মাঝেই টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর সূচি প্রকাশ করেছে আইসিসি। ১ জুন টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা। প্রথম সেমিফাইনাল আয়োজিত হবে গায়ানাতে। দ্বিতীয় সেমিফাইনালের ভেন্যু ত্রিনিদাদে। 

২০২৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে বাংলাদেশ। এই গ্রুপে টাইগারদের প্রতিপক্ষ- দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।

গ্রুপ পর্বে বাংলাদেশ মোট চারটি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে, ৭ জুন ডালাসে হবে সেই খেলা। তার দুই দিন পরে নিউ ইয়র্কে বাংলাদেশের লড়াই দক্ষিণ আফ্রিকার সঙ্গে। পরের দুই ম্যাচ খেলবে ১৩ ও ১৬ জুন, নেদারল্যান্ডসের পর নেপাল দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে টাইগাররা। 

মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩টি ভেন্যু এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ৬টি ভেন্যুতে হবে বিশ্বকাপ । মোট ৫৫ ম্যাচ আয়োজিত হবে এবারের আসরে।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম রাউন্ড-

৭ জুন- শ্রীলঙ্কা, ডালাস

১০ জুন- দক্ষিণ আফ্রিকা, নিউ ইয়র্ক

১৩ জুন- নেদারল্যান্ডস, সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইন

১৬ জুন- নেপাল, সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইন।

৯৭ ডেস্ক

Read Previous

কোহলি-রোহিত ফিরছেন টি-টোয়েন্টি সংস্করণে

Read Next

২০২৪ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ দশ ম্যাচের দু’টি বাংলাদেশের

Total
0
Share