কোহলি-রোহিত ফিরছেন টি-টোয়েন্টি সংস্করণে

রোহিত কোহলি দ্রাভিড়

ভারতের টি-টোয়েন্টি সংস্করণে হার্দিক পান্ডিয়ার ইনজুরির পর সুরিয়াকুমার যাদবকে দায়িত্ব দিয়েছিল বোর্ড। এই দুই ক্রিকেটার এখন আছেন চোটের মধ্যে। আসন্ন আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দু’জনের কাউকে পাচ্ছে না দল। তাঁদের এই অনুপস্থিতিতে কিছুটা দোটানায় পড়তে হচ্ছে অজিত আগারকার ও তাঁর নির্বাচক প্যানেলকে।

আসন্ন সিরিজের জন্য রোহিত শর্মা, যিনি ইতোমধ্যে নিজেকে বিভিন্ন স্তরে প্রমাণ দিয়েছেন, তাঁকে অধিনায়ক হিসেবে নির্বাচিত করার ব্যাপারেও ভাবনা রেখেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। অন্যদিকে শুবমান গিলকে দিয়েও একটি চেষ্টা নেওয়ার কথা ভাবছে তাঁরা। রবীন্দ্র জাদেজা ও শ্রেয়াস আইয়ারের নামও ভেসে আসছে। তবে এসব মূল ইস্যু নয় বলে ক্রিকেট-ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ মনে করছে।

নির্বাচকরা এখনো সিদ্ধান্ত নিতে পারেনি, তাঁরা কী টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ভারতী দলের নেতৃত্ব নিয়ে ভাববে নাকি ভবিষ্যতের খেলোয়াড়দের তৈরি করার ব্যাপারে মনোনিবেশ করবে। আজ একটি বৈঠকে এসব বিষয় আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করার কথা রয়েছে।

ভিরাট কোহলি ও রোহিত শর্মা আবারও টি-টোয়েন্টি সংস্করণে ফিরতে যাচ্ছে। প্রায় এক বছরের বেশি সময় পর এই সংস্করণে দেখা যাবে দু’জনকে। শেষ গতবছর ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ খেলেছিলেন তাঁরা। এই দুই ক্রিকেটার ফিরলে ভারতীয় ম্যানেজমেন্টের জন্য সবমিলিয়ে সিদ্ধান্ত নেওয়া কিছুটা জটিল হয়ে যাবে।

এই অবস্থায় দলের প্রধান নির্বাচক আগারকার এখন দক্ষিণ আফ্রিকার কেপটাউনে অবস্থান করছেন। তাঁর সাথে আছেন অন্য দুই নির্বাচক শিব সুন্দর দাস ও সলিল আনকোলা। এছাড়াও রাহুল দ্রাবিড়, দলের প্রধান কোচ হিসেবে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে ভূমিকা পালন করবে।

পান্ডিয়া, এখনো ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি। সর্বশেষ বিশ্বকাপে বেশিরভাগ ম্যাচে মাঠের বাইরে থেকেছেন। তিনি আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাইয়ের নেতৃত্ব কাঁধে নিয়ে মাঠে ফিরতে পারেন বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে সুরিয়াকুমার, পায়ের গোড়ালিতে আঘাত পেয়ে এক মাসের জন্য মাঠের বাইরে অবস্থান করতে হচ্ছে।

৯৭ ডেস্ক

Read Previous

সিডনি টেস্ট: চাপে পাকিস্তান, শেষ ১০ রান তুলতে নেই ৫ উইকেট!

Read Next

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা

Total
0
Share