সিডনি টেস্ট: চাপে পাকিস্তান, শেষ ১০ রান তুলতে নেই ৫ উইকেট!

হ্যাজেলউড

সিডনিতে তৃতীয় দিনে নানা ঘটনা ঘটে গেল। মারনাস লাবুশেইন ও মিচেল মার্শের ফিফটি অস্ট্রেলিয়াকে ২৯৯ রান পর্যন্ত নিয়ে যায়। পাকিস্তান পেসার আমির জামাল মোট ৬ উইকেট তুলে নেন দ্বিতীয় ইনিংসে। অন্যদিকে ১৪ রানের লিড-সমেত ব্যাট করতে নামা পাকিস্তান, যারা লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেওয়ার ‘মিশন’ নিয়ে নামলেও ৭ উইকেট হারিয়ে ৬৮ রানে দিন শেষ করতে হয়েছে তাঁদের। ফলে এখন পর্যন্ত ৮২ রানের লিড জমা হয়েছে।

প্রথম ইনিংসে পাকিস্তান ৩১৩ রানে অলআউট হওয়ার পর, অস্ট্রেলিয়া শুরুটা মোটামুটি ভালোই করেছিল। স্টিভ স্মিথ ও মারনাস লাবুশেইন ফেরার পরেই বিপত্তি বাঁধে। ১৪৭ বল খেলে লাবুশেইন ফিরেছে ৬০ রান করে। অন্যদিকে স্মিথের ফেরা পড়েছে ৩৮ রানে।

পরবর্তীতে মিচেল মার্শের ব্যাটে ৫৪ রানের ইনিংস, অ্যালেক্স ক্যারির কাছ থেকে আসা ৩৮ রানের ইনিংসে- ৩০০ ছুঁইছুঁই অবস্থায় পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ক্যারি ও মার্শ যখন দলীয় ২৮৯ ও ২৯৩ রানে ফিরলেন- এরপর আর রানের চাকায় শাণ দিতে পারেনি অস্ট্রেলিয়া। জামালের একে একে উইকেট তুলে নেওয়ার ফলে ২৯৯ রানে ইনিংস শেষ হয় স্বাগতিকদের।

জামাল একাই ৬ উইকেট নিয়েছেন।

১৪ রানের লিড নিয়ে পাকিস্তান পরের ইনিংসে ব্যাট করতে নামে। হতশ্রী চেহারা ফুটে ওঠে দলের ব্যাটিং লাইনআপে। প্রথম ওভারের শেষ বলে মিচেল স্টার্কের ডেলিভারিতে ফিরতে হয়েছে আব্দুল্লাঝ শফিককে। কোনো রান পাননি। পরের ওভারে অধিনায়ক শান মাসুদকেও শূন্য রানে ফিরিয়েছেন জশ হ্যাজেলউড। হ্যাজেলউডের কপালে অবশ্য আরও বেশি কিছু অপেক্ষা করছিল তখনো।

কেবল বাবর আজমের সাথে অভিষিক্ত ওপেনার সাইম আইয়ুব যে ৫৭ রানের জুটি গড়েছেন। সেখানেই পাকিস্তানের রান এসেছে আজ পুরো দিনে। আইয়ুব ফিরেছেন ৩৩ রানে। অন্যদিকে বাবরের ফেরা পড়ছে ২৩ রানে, ট্রাভিস হেডের ডেলিভারিতে কট-বিহাইন্ড হয়ে।

ইনিংসের ২৫তম ওভারে এসে হ্যাজেলউড সৌদ শাকিলের উইকেট নিয়ে ওভার শুরু করলেন। এরপর সাজিদ খান ও আগা সালমানকে একই ওভারে ফিরিয়েছেন কোনো রান করার সুযোগ না দিয়েই। এই ইনিংসে আজ খেলা ২৬ ওভারের মধ্য, হ্যাজেলউডের ২৫তম ওভারে এসেই ৩ উইকেট হারিয়েছে পাকিস্তান দল। ফলে ৭ উইকেট হারিয়ে ৬৮ রানে এখন অবস্থান করছে তাঁরা। অপরাজিত হিসেবে ক্রিজে আছেন মোহাম্মদ রিজওয়ান ৬ রান এবং আমির জামাল ০ রানে।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসি ও ম্যাচ রেফারিদের ‘পিচ রেটিং’ নিয়ে খুশি নন রোহিত

Read Next

কোহলি-রোহিত ফিরছেন টি-টোয়েন্টি সংস্করণে

Total
0
Share