২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ: ‘ডি’ গ্রুপে বাংলাদেশ

বাংলাদেশ 3

২০২৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক ‘ডি’ গ্রুপে বাংলাদেশ। এই গ্রুপে টাইগারদের প্রতিপক্ষ হবে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। বাকি তিন গ্রুপের তুলনায় ‘ডি’ গ্রুপের লড়াই হবে কঠিন। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে হবে এবং এতে ২০টি দেশ অংশগ্রহণ করবে, যারা প্রাথমিকভাবে পাঁচটির চারটি গ্রুপে বিভক্ত হবে।

ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে দর্শকের আগ্রহ আকাশচুম্বী। ইতিমধ্যেই চলতি বছরের অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ নিয়ে বিশেষজ্ঞরা আলোচনা শুরু করে দিয়েছেন। এর মাঝেই ইংল্যান্ডের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ প্রকাশ করেছে, বিশ্বকাপে কারা থাকবে কোন গ্রুপে। 

‘গ্রুপ অব ডেথ’ বা ‘মৃত্যুকূপ’ বলে একটা কথা প্রতি বিশ্বকাপেই শোনা যায়। এবার বাংলাদেশেরই জায়গা হল কঠিন গ্রুপে। ‘ডি’ গ্রুপই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘গ্রুপ অব ডেথ’। 

দ্য টেলিগ্রাফের প্রকাশিত প্রতিবেদন বলছে,

টুর্নামেন্টের গ্রুপ ‘ডি’ তে থাকবে বাংলাদেশ। যেখানে তারা প্রতিপক্ষ হিসাবে পাবে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপালকে।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, পাকিস্তান একই গ্রুপে। তাদের সাথে আয়ারল্যান্ড, কানাডা ও স্বাগতিক মার্কিন যুক্তরাষ্ট্র। গ্রুপ ‘বি’তে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাথে নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সাথে একই গ্রুপে আছে আফগানিস্তান।

প্রথম রাউন্ডের প্রতিটি গ্রুপের শীর্ষ দুই দল সুপার এইটে উঠবে। ভেন্যুর ওপর ভিত্তি করে বাংলাদেশ দ্বিতীয় রাউন্ডে খেলবে। যদি ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ, তাহলে সুপার এইটে তাদের ম্যাচ হবে ওয়েস্ট ইন্ডিজে। আর যদি রানার আপ হয়ে গ্রুপ পর্ব শেষ করে, তাহলে বাংলাদেশের ম্যাচের ভেন্যু হবে মার্কিন যুক্তরাষ্ট্রে। 

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড-

গ্রুপ ‘এ’: ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা, যুক্তরাষ্ট্র

গ্রুপ ‘বি’: ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড, ওমান

গ্রুপ ‘সি’: নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা, পাপুয়া নিউ গিনি

গ্রুপ ‘ডি’: বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।

৯৭ ডেস্ক

Read Previous

বর্ডার গাভাস্কার ট্রফিতে ধারাভাষ্য দেবেন ওয়ার্নার

Read Next

আইসিসি ও ম্যাচ রেফারিদের ‘পিচ রেটিং’ নিয়ে খুশি নন রোহিত

Total
0
Share