ওয়ার্নারের পরিবর্তে ওপেনার হিসেবে স্মিথকে চান ওয়াটসন

ওয়ার্নার 3

পাকিস্তানের বিপক্ষে সিরিজটাই টেস্টে শেষ অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের। অস্ট্রেলিয়ার টেস্ট দলে ডেভিড ওয়ার্নারের জায়গা কে নেবেন? অস্ট্রেলিয়ার ক্রিকেটে এটাই এখন বড় প্রশ্ন। ডেভিড ওয়ার্নারের পর অস্ট্রেলিয়ার টেস্ট ওপেনার হিসেবে স্টিভ স্মিথকে সাজেস্ট করেছেন শেন ওয়াটসন।

শেন ওয়াটসন ডেভিড ওয়ার্নারের পরিবর্তে টেস্ট ওপেনার হিসেবে স্টিভ স্মিথকে চান। স্টিভ স্মিথ অস্ট্রেলিয়ার নতুন টেস্ট ওপেনার হিসাবে ডেভিড ওয়ার্নারের বিকল্প হওয়ার জন্য অন্যতম প্রার্থী হিসাবে আবির্ভূত হয়েছেন, প্রাক্তন সতীর্থ শেন ওয়াটসন স্মিথকে ওপেনিংয়ে ব্যাট করার জন্য সমর্থন দিয়েছেন।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে চলমান নিউ ইয়ার টেস্টের পর ওয়ার্নার রেড-বল ক্রিকেট থেকে অবসর নেবেন। অস্ট্রেলিয়া এই মাসেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফ্রাঙ্ক-ওয়ারেল ট্রফির আগে একজন নতুন ওপেনার খুঁজছে।

ক্যামেরন ব্যানক্রফট, মার্কাস হ্যারিস এবং ম্যাথু রেনশ, যাদের প্রত্যেকেরই পূর্বের টেস্ট অভিজ্ঞতা রয়েছে, তারা ওয়ার্নারের জায়গায় সুযোগ পাওয়ার জন্য প্রস্তুত। অন্যদিকে প্রতিভাবান অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকেও বিকল্প হিসাবে বিবেচনা করা হয়েছে।

পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেট ছাড়বেন ওয়ার্নার। ওয়ার্নার চলে গেলে তাঁর জায়গা নেওয়ার জন্য বেশ কয়েকজনের নামই শোনা যাচ্ছে। তবে কিংবদন্তি অলরাউন্ডার শেন ওয়াটসন বিশ্বাস করেন যে স্টিভ স্মিথ একজন টেস্ট ওপেনার হিসাবে নিজেকে তৈরি করেছেন।

এসসিজিতে নিউ ইয়ার টেস্টের আগে একটি ক্রিকেট ইভেন্টে সাংবাদিক গিডিয়ন হাই এবং পিটার লালরকে ওয়াটসন বলেন, ‘আমি ব্যক্তিটিকে জানি, স্টিভ স্মিথের উদ্বোধনের ধারণা পছন্দ করি। কারণ যে নাম্বার থ্রি তার জন্য নিখুঁত অবস্থান। যখন সে একজন মানুষ, তখন তার মনে হয় তাকেই তার দলের জন্য বেশির ভাগ রান করতে হবে। স্টিভ স্মিথ ব্যাটিং যে টেকনিক পেয়েছেন, চ্যালেঞ্জটা তার দরকার।’

শুধুমাত্র ২০-ওভারের ফরম্যাটে অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করেছেন, টেস্টে ৩ নম্বরে ব্যাট করার সময় গড় ৬৭.০৭, ২৯ ইনিংসে আটটি সেঞ্চুরি করেছেন।

এই সপ্তাহের শুরুতে, অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স বলেছিলেন যে তিনি টেস্ট দলে ওয়ার্নারের পরিবর্তে একজন অপ্রচলিত ওপেনারকে নিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করছেন।

৯৭ ডেস্ক

Read Previous

হারানো ক্যাপ খুঁজে পেয়ে বেজায় খুশি ওয়ার্নার

Read Next

বর্ডার গাভাস্কার ট্রফিতে ধারাভাষ্য দেবেন ওয়ার্নার

Total
0
Share