আফগানদের ব্যাটিং কোচ অ্যান্ড্রু জর্জ পুটিক

পুটিক

আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) কর্তৃক দুইটি নতুন পদে দুই নতুন ব্যক্তি নিয়োগ পেয়েছেন। জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে অ্যান্ড্রু জর্জ পুটিককে। অন্যদিকে আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ উপলক্ষ্যে যুব দলের মেন্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে গর্ডন জেমস পার্সনস’কে।

পুটিক, দক্ষিণ আফ্রিকার সাবেক বাঁহাতি ব্যাটসম্যান, ২০০০-২০০১ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর অভিষেক হয়েছে। যদিও মাত্র একটি ওডিআই ম্যাচ খেলেছেন তিনি। তবে ঘরোয়া ক্রিকেটে ছিলেন অনন্য। ১৭৩ টি প্রথম শ্রেণির ম্যাচ, ১৭২ টি লিস্ট এ ম্যাচ এবং ৭৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার যোগ্যতা রয়েছে তাঁর। প্রায় ১৭ হাজার রানের পাশাপাশি, ৪০ টি সেঞ্চুরি ও ৮৫ টি ফিফটি রয়েছে এই ব্যাটারের।

পাকিস্তান দলের ব্যাটিং কোচের দায়িত্বে ছিলেন গতবছর। এছাড়াও ২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকা দলের বিভিন্ন দায়িত্বে ছিলেন পুটিক।

পার্সনস, ইংলিশ বংশদ্ভূত দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার, যার ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার হয়ে বর্ণাঢ্য ঘরোয়া ক্যারিয়ার রয়েছে। তিনি আফগানদের অনূর্ধ্ব-১৯ দলের মেন্টর হিসেবে কাজ করবেন। ৩৩৮ টি প্রথম শ্রেণির ম্যাচ, ৩৫১ টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন। যেখানে প্রথম শ্রেণির ক্রিকেটে রান করেছেন ৬ হাজার ৭৬৩, উইকেট নিয়েছেন ৮০৯ টি। অন্যদিকে লিস্ট এ ম্যাচে ১৯৪১ রান এবং ৩৫১ টি উইকেট সংগ্রহ করার নজির রয়েছে তাঁর।

পুটিক আফগানিস্তানের সাথে ১ বছরের চুক্তি করেছেন। আসন্ন ভারত সফরে দলের সাথে দেখা যাবে তাঁকে। পার্সনস ইতোমধ্যে আফগান যুব দলে যোগ দিয়েছেন। যিনি জানুয়ারিতে শুরু হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগান দলের দায়িত্বে থাকবেন।

৯৭ ডেস্ক

Read Previous

অ্যারন ফিঞ্চ টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ করতে চলেছেন

Read Next

স্টাম্পিং আউট ও কনকাশন সাব নিয়ে আইসিসির নয়া সিদ্ধান্ত

Total
0
Share