মেন্ডিসের নেতৃত্বে ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা শ্রীলঙ্কার

জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড ঘোষণা

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজ উপলক্ষ্যে ১৭ সদস্যের ওডিআই স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। পূর্বের প্রাথমিক স্কোয়াড থেকে জানা যায়, কুশল মেন্ডিসকে অধিনায়ক এবং চারিথ আসালাঙ্কাকে সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে। তিন ম্যাচের সিরিজে সদ্য সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার দাসুন শানাকা জায়গা করে নিয়েছেন।

শানাকাকে সম্প্রতি শ্রীলঙ্কার অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর সাম্প্রতিক ফর্ম খুব একটা আশাব্যঞ্জক নয়। তবে আসন্ন সিরিজের জন্য নির্বাচকরা তাঁকে বিবেচনা করেছেন।

এ সপ্তাহের শুরুতে শ্রীলঙ্কা বোর্ড থেকে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। যেখানে মেন্ডিস ও আসালাঙ্কা– দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন। ২০২৩ বিশ্বকাপের মাঝপথে দলে ডাক পাওয়া অ্যাঞ্জেলো ম্যাথুস অবশ্য এখানে সুযোগ করে নিতে পারেননি।

ইনজুরির কারণে এশিয়া কাপ, বিশ্বকাপ মিস করা ওয়ানিন্দু হাসারাঙ্গা শ্রীলঙ্কা দলে ফিরেছেন। টি-টোয়েন্টি স্কোয়াডে তাঁকে অধিনায়ক ঘোষণা করা হয়েছে। তিনি আসন্ন সিরিজের ওডিআই স্কোয়াডেরও অংশ।

আকিলা ধনঞ্জয়া, যিনি সর্বশেষ ওডিআই ম্যাচ খেলেছেন ২০২১ সালে, তাঁরও সুযোগ মিলেছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে অংশ নেওয়ার। জেফরি ভ্যান্ডারসে, মাহিশ থিকশানা ও দুনিথ ওয়েল্লালাগে ধনঞ্জয়ার সাথে স্পিন সামলাবেন।

দিলশান মাদুশানকা, বিশ্বকাপে যিনি দুর্দান্ত পারফর্ম করেছেন, তিনি শ্রীলঙ্কার পেস অ্যাটাকে নেতৃত্ব দিবেন। এছাড়াও প্রমোদ মাদুশান, দুশমান্থ চামিরা এবং আরও কিছু অলরাউন্ডার পেস বোলিংয়ে সাহায্য করবেন।

ব্যাটিং অলরাউন্ডার জানিথ লিয়ানাগে, যিনি ২০২২ সালে ৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, তিনিও সুযোগ পেয়েছেন ওডিআই স্কোয়াডে।

আগামী ৬ জানুয়ারি (শনিবার) প্রথম ওডিআই ম্যাচটি অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

শ্রীলঙ্কা স্কোয়াড:

কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), পাথুম নিশানকা, আভিশকা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাচিগে, নুওয়ানিদু ফার্নান্দো, দাসুন শানাকা, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, দিলশান মাদুশানকা, দুশমান্থ চামিরা, দুনিথ ওয়েল্লালাগে, প্রমোদ মাদুশান, আকিলা ধনঞ্জয়া ও জেফরি ভ্যান্ডারসে।

৯৭ ডেস্ক

Read Previous

কেপটাউন টেস্টে এক দিনে নেই ২৩ উইকেট

Read Next

ধনঞ্জয়া ডি সিলভা শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক

Total
0
Share