আফগানিস্তানের সাথে চুক্তি বাড়ল ট্রটের

জোনাথন ট্রট

সাবেক ইংল্যান্ড ব্যাটার জোনাথন ট্রট আরও এক বছরের জন্য আফগানিস্তান ক্রিকেট দলের দায়িত্ব পেয়েছেন। ট্রটের সাথে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) চুক্তি ছিল ২০২৩ সাল পর্যন্ত। তবে এসিবি নিশ্চিত করেছে, সাবেক এই ইংলিশ ক্রিকেটার আরও এক বছর রাশিদ-নবীদের সাথে থাকছেন।

ট্রটের সময়ে আফগানিস্তান ক্রিকেটে উন্নতি দৃশ্যমান। ২০২৩, পুরো বছর আফগানদের জন্য বেশ ভালো সময় গেছে, যেখানে যুক্ত ছিল ওডিআই বিশ্বকাপ। গত বিশ্বকাপে পাকিস্তান, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস দলকে পরাজিত করে পয়েন্ট টেবিলে ৬ নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করে আফগানিস্তান। যেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষেও জয়ের বেশ কাছাকাছি থাকার পরে, গ্লেন ম্যাক্সওয়েলের অসাধারণ এক ইনিংসে পরাজয়ের স্বাদ পায় রাশিদরা।

বিশ্বকাপের পর ইএসপিএন ক্রিকইনফো’র সাথে আলাপকালে ট্রট বলেছিলেন, “আমি তাঁদের সাথে সময়টা বেশ ভালোভাবে উপভোগ করেছি। এটা চমৎকার যে, এই বিশ্বকাপে আমরা সাফল্য আনতে সক্ষম হয়েছি।”

জুলাই, ২০২২ সালে ট্রটকে নিয়োগ দেয় আফগানিস্তান বোর্ড। ২৩ টি ওডিআই ম্যাচের মধ্যে ৮ টি’তে জয় পায় আফগানরা, যেখানে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের স্মৃতি রয়েছে। অন্যদিকে ২৬ টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ১১ টি’তে জয় আসে, যেখানে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় ছিনিয়ে আনে দলটি।

আফগানিস্তান, বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলছে। যেখানে ১-১ সমতায় অবস্থান করছে দুই দল। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে, জানুয়ারিতে ভারতের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান।

ইংল্যান্ডের সাথে ট্রটের বেশ ভালো সময় কেটেছে, বিশেষ করে টেস্ট ক্রিকেটের কথা যদি বলা যায়। যেখানে তিনি ৫২ ম্যাচে ৩৮৩৫ রান করেছিলেন। এই সাবেক ইংলিশ ক্রিকেটার ওডিআই’তেও সাফল্য পেয়েছেন। ৪ টি শতক, ২২ টি অর্ধশতক৷, ৫১ গড়ে মোট ২৮১৯ রান করেছেন। ট্রট ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান।

৯৭ ডেস্ক

Read Previous

ব্যাগি গ্রিন ক্যাপ হারিয়ে পা’গ’লপ্রায় ডেভিড ওয়ার্নার

Read Next

নিউ ইয়ার টেস্টের জন্য অস্ট্রেলিয়ার একাদশ ঘোষণা

Total
0
Share