লঙ্কা সফরে যাচ্ছে জিম্বাবুয়ের শক্তিশালী দুই দল

জিম্বাবুয়ে 1

আসন্ন শ্রীলঙ্কা সফরে জিম্বাবুয়ের অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রেইগ আরভিন ওয়ানডে দলের অধিনায়কত্বে ফিরবেন। ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক অ্যাসাইনমেন্ট মিস করেছেন, এবার ফেরার জন্য ফিট হয়েছেন। শন উইলিয়ামস অবশ্য মিস করছেন লঙ্কা সফর। 

জানুয়ারিতেই শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ওডিআই ও ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সফরকারী দল জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার মাটিতে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে জিম্বাবুয়ে। এই দুই দেশ শেষবার ওডিআই সিরিজে মুখোমুখি হয়েছিল ২০২২ সালের জানুয়ারিতে। 

৬, ৮, ও ১১ জানুয়ারি যথাক্রমে তিন ওয়ানডে এবং ১৪, ১৬ ও ১৮ জানুয়ারি তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। সবগুলো ম্যাচ কলম্বো’র আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

জিম্বাবুয়ের ওডিআই স্কোয়াডে ৩৩ বছর বয়সী অফস্পিনার তাপিওয়া মুফাদজাকে ডাকা হয়েছে। ঘরোয়া সার্কিটে পারফরম্যান্সের ধারাবাহিকতায় এবার পেলেন পুরষ্কার। পেস বোলার ফারাজ আকরামকেও দলে যোগ করা হয়েছে। 

আকরাম ছাড়াও, আয়ারল্যান্ড সিরিজের জন্য জাতীয় দলে আসা আরও চার খেলোয়াড় – তাকুদজওয়ানাশে কাইতানো, তিনশে কামুনহুকামওয়ে, মিল্টন শুম্বা এবং টনি মুনিয়ঙ্গাকে শ্রীলঙ্কায় ওয়ানডেতে ধরে রাখা হয়েছে।

তবে সিকান্দার রাজার নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজের দলে তিনটি পরিবর্তন, কাইতানো, মুফাদজা এবং আকরামের জায়গায় এসেছেন ব্রায়ান বেনেট, আইন্সলে এনডলোভু এবং কার্ল মুম্বা।

ওডিআইয়ের জন্য জিম্বাবুয়ের স্কোয়াড:

ক্রেইগ আরভিন (অধিনায়ক), সিকান্দার রাজা, ফারাজ আকরাম, রায়ান বার্ল, জয়লর্ড গাম্বি, লুক জংওয়ে, তাকুদজওয়ানাশে কাইতানো, তিনশে কামুনহুকামওয়ে, ক্লাইভ মাদান্দে, ওয়েলিংটন মাসাকাদজা, তাপিওয়া মুফাদজা, টনি মুনিওঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারভা এবং মিল্টন শুম্বা।

টি-টোয়েন্টির জন্য জিম্বাবুয়ের স্কোয়াড:

সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জংওয়ে, তিনশে কামুনহুকামওয়ে, ক্লাইভ মাদান্দে, ওয়েলিংটন মাসাকাদজা, তাপিওয়া মুফাদজা, টনি মুনিওঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারভা, ব্রায়ান বেনেট, আইন্সলে এনডলোভু এবং কার্ল মুম্বা।

৯৭ ডেস্ক

Read Previous

‘বক্স অফিস’ ক্রিকেটার হয়ে মাঠে ফিরবে পান্ট, বিশ্বাস নাসেরের

Read Next

২০২৪ সালে বাংলাদেশের যত খেলা

Total
0
Share