‘বক্স অফিস’ ক্রিকেটার হয়ে মাঠে ফিরবে পান্ট, বিশ্বাস নাসেরের

রিশাব পান্ট

রিশাব পান্ট আবারও ক্রিকেটে ফিরছেন। আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিয়ে মাঠের ক্রিকেটে দেখা যাবে এই ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটারকে। ভারতের ক্রিকেটের জন্য যেমন সুখবর, তেমন অনেকের জন্য এটি আনন্দের খবর হয়ে এসেছে। তেমনই একজন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসাইন। পান্টের খেলার ভক্ত বলা চলে তাঁকে। তিনি বিশ্বাস করেন পান্টের ফেরা ভারতীয় ক্রিকেটের জন্য দারুণ কিছু হতে যাচ্ছে।

২০২২ সালের শেষের দিকের কথা। ভয়ানক এক সড়ক দুর্ঘটনার কবলে পড়েন পান্ট। সেখান থেকে বড় ধরনের ইনজুরি হয়ে যায়। ফলে দীর্ঘদিন স্বাভাবিকভাবেই ক্রিকেটের বাইরে থাকতে হয় তাঁকে। চিকিৎসা, পুনর্বাসন প্রক্রিয়া ইত্যাদি নানা জটিল বিষয়ের মধ্য দিয়ে যেতে হয়েছে তাঁকে। ফিরতে ফিরতে ২০২৩ শেষ হয়েছে। এখন আশা করা যাচ্ছে আইপিএলের নতুন মৌসুমে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসেবে মাঠে দেখা যাবে এই ক্রিকেটারকে।

নাসের, এই সাবেক ইংলিশ অধিনায়কে পান্টের আক্রমণাত্মক খেলার ভক্ত। তিনি বিশ্বাস করেন ২০২৪ সালে ক্রিকেটে পান্ট বেশ বড় ধরনের প্রভাব রাখবে। সামনে আইপিএল, পরবর্তীতে জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখেই হয়ত নাসির এমন কিছু ভেবেছেন।

“সেটা তো খুব গুরুতর দুর্ঘটনা ছিল। পুরো বিশ্বের নিঃশ্বাস আটকে যায় আর পুনর্বাসনটা বেশ ধীরে হচ্ছিল।”

“আমি গ্রীষ্মে অ্যাশেজের সময় রিকির (পন্টিং) সাথে ভ্রমণ করছিলাম, পরে রিকি তাঁকে (পান্ট) বার্তা পাঠাল, ‘কেমন উন্নতি হচ্ছে।’, আর সে আসলে একজন বক্স অফিস ক্রিকেটার।”

পান্টের বদলে লোকেশ রাহুল ভারতীয় দলে নিয়মিত হয়েছেন। তিনিও অবশ্য ইনজুরি কাটিয়ে বিশ্বকাপ খেলেছেন। ঘরের মাটিতে হওয়া টুর্নামেন্টে ৭৫ এর উপরে গড় নিয়ে ৪৫২ রান সংগ্রহ করেন রাহুল। নাসির বলেন, “ভারত তাঁকে (পান্ট) ছাড়া ভালোই করছে। আর কেএল রাহুল যেভাবে এসেছে এবং সব সংস্করণে দারুণ খেলছে।“

তিনি আরও যোগ করেন, “তাঁরা দারুণ করতে থাকবে আসলে। তাঁদের দুজনেই আছে, অবশ্যই ভাগ্যবান। কিন্তু রিশাব পান্ট, সে ইনজুরির আগে বক্স অফিস ছিল এবং আশা করি যে, ইনজুরি থেকে ফেরার পরেও বক্স অফিসই থাকবে।”

৯৭ ডেস্ক

Read Previous

হাথুরুসিংহে চান শান্তকে পূর্ণকালীন অধিনায়ক হিসেবে

Read Next

লঙ্কা সফরে যাচ্ছে জিম্বাবুয়ের শক্তিশালী দুই দল

Total
0
Share