হাথুরুসিংহে চান শান্তকে পূর্ণকালীন অধিনায়ক হিসেবে

শান্ত হাথুরু

নিউজিল্যান্ডের “সফল সফর” বলে অভিহিত করার শেষে, কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানান এখন “ড্রেসিংরুমের পরিবেশ অনেক ভাল”। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে বাংলাদেশের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত মাঠে সক্রিয় ছিলেন বেশ এবং তার নেতৃত্বের প্রশংসা হেড কোচের মুখে। তার অধিনায়কত্বে বাংলাদেশ ঘরের বাইরে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের প্রথম ওয়ানডে ও টি-টোয়েন্টি জিতেছে।

ঘরের মাঠে ১-১ টেস্ট সিরিজের পর নিউজিল্যান্ডে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে গিয়েছিল বাংলাদেশ। ওয়ানডেতে নিউজিল্যান্ড ২-১ ব্যবধানে জিতেছে, তবে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের জয় ছিল তাদের মাঠে সংক্ষিপ্ত ফরম্যাটে প্রথম। টি-টোয়েন্টি সিরিজও হয় ড্র, ১-১। সাদা বলের এই সফরে আসার আগে, শান্তও টেস্ট অধিনায়কত্বের দক্ষতা প্রদর্শন করেছিলেন, তার দল দাপট দেখিয়ে সিলেটে নিউজিল্যান্ডকে পরাজিত করেছিল।

শান্তকে লম্বা সময়ের জন্য অধিনায়ক হিসাবে রাখা যায় কি না? এমন প্রশ্নে হেড কোচ জানালেন, 

‘অবশ্যই আমার মনে হয় তারা (বিসিবি) এই ব্যাপারে ভাববে। এটা বোর্ডের সিদ্ধান্ত অবশ্যই। তবে শান্ত তার ব্যাপারে যথেষ্ট প্রমাণ রেখেছে যেন তাকে ভালোভাবে বিবেচনা করা হয়।’ 

দীর্ঘমেয়াদী অধিনায়কত্বের জন্য নাজমুল হোসেন শান্তকে সমর্থন করছেন হাথুরু। যোগাযোগ ও কৌশলে স্বচ্ছতার জন্য নাজমুল হোসেন শান্তর প্রশংসা করেছেন। হাথুরুসিংহের মতে, শান্তর দায়িত্বে থাকা ড্রেসিংরুমের পরিবেশ অনেক ভালো। 

‘অহ-হো এখানে যদি আমি কিছু বলি তাহলে গুঞ্জন শুরু হয়ে যাবে। সত্যি কথা বলতে গেলে আমি আসলে জানি না। সিনিয়রদের না থাকা আসলে তরুণদের অ্যাটিটিউডে প্রভাব ফেলবে না। তারা তাদের খেলাটা উপভোগ করতে চেয়েছে। ড্রেসিংরুমের পরিবেশ অনেক ভালো। সবার মধ্যে এখন পরিষ্কার যোগাযোগ রয়েছে। যেমনটা বলছিলাম শান্তর ব্যাপারে। এখানে ক্রিকেটারদের মনে কোনো ভয় নেই।’

৯৭ ডেস্ক

Read Previous

বছরের সেরা নারী ওয়ানডে একাদশে দুই বাংলাদেশি

Read Next

‘বক্স অফিস’ ক্রিকেটার হয়ে মাঠে ফিরবে পান্ট, বিশ্বাস নাসেরের

Total
0
Share