ওয়ানডে ক্রিকেটকেও ওয়ার্নারের ‘গুডবাই’

স্মিথ ওয়ার্নার

নতুন বছরের প্রথম দিন ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অজি তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার। এই ফরম্যাটের সর্বকালের সেরাদের একজন ছিলেন ওপেনার ওয়ার্নার। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া চাইলে তিনি আবার অবসর ভেঙে ফিরতেও পারেন।

টি-টোয়েন্টি খেলার জন্য আনুষ্ঠানিকভাবে ওয়ানডে থেকে অবসর নিয়েছেন ডেভিড ওয়ার্নার। সিডনিতে এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন। কিন্তু প্রয়োজনে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য নিজেকে ফিরিয়ে আনবেন।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে সিরিজে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার অপেক্ষায় থাকা ডেভিড ওয়ার্নার জানিয়েছেন, ওয়ানডে ক্রিকেটও তিনি আর খেলবেন না। অস্ট্রেলিয়ার হয়ে শুধু টি-টোয়েন্টি চালিয়ে যাবেন।

গত জুনে অস্ট্রেলিয়ান তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার জানিয়ে ছিলেন পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্টে খেলেই ১২ বছরের টেস্ট ক্যারিয়ারের ইতি টানবেন। বিদায় টেস্টের আগেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ৩৭ বছর বয়সী এই অজি ওপেনার।

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ ফাইনালই ওয়ার্নারের ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ ছিল। সংবাদ সম্মেলনে ওয়ার্নার বলেন,

‘আমি ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। ভারতে বিশ্বকাপ জেতাটা একটি বড় অর্জন ছিল। ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর ফলে আমি অন্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলো খেলতে পারব।’

২০০৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে অভিষেক। এরপর টানা ১৫ বছর অস্ট্রেলিয়ার জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন, এনে দিয়েছেন বড় সব সাফল্য। ১৬১ ওয়ানডে ম্যাচ খেলে ৩৩ অর্ধশতক ও ২২ শতকে ওয়ার্নারের রান ৬ হাজার ৯৩২।  

৯৭ ডেস্ক

Read Previous

জুনায়েদ খানকে নয়া দায়িত্ব দিল পিসিবি

Read Next

দুবাই ক্যাপিটালসের অধিনায়ক ওয়ার্নার

Total
0
Share