অপরাজিত ফিফটিতে নর্থ জোনকে শিরোপা জেতালেন অধিনায়ক আকবর

অপরাজিত ফিফটিতে নর্থ জোনকে শিরোপা জেতালেন অধিনায়ক আকবর

ওয়ানডে ফরম্যাটের বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এর এবারের আসরে চ্যাম্পিয়ন হল নর্থ জোন। ফাইনালে ইস্ট জোনকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে আকবর আলির দল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন নর্থ জোন অধিনায়ক আকবর আলি।

শুরুর ওভারেই ইস্ট জোন ওপেনার সৈকত আলি ফেরেন সাজঘরে। শহিদুল ইসলামের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন আকবর আলিকে। তিনে নামা মাহমুদুল হাসান জয় (১৬), চারে নামা মুমিনুল হক (৮) শুরু পেয়েও বড় ইনিংস খেলতে পারেননি।

তবে ৪র্থ উইকেটে পারভেজ হোসেন ইমন ও শাহাদাত হোসেন দিপু ১২২ রানের জুটি গড়েন। ৮৯ বলে ৫ চার ও ৩ ছয়ে ৭৩ রান করে নাহিদ রানার ৩য় শিকারে পরিণত হন ইমন।

নাহিদ পরে ফেরান ৩৬ রান করা ইরফান শুক্কুর ও ৪ রান করা নাসুম আহমেদকে। ১০ ওভারে ৫০ রান খরচে ৫ উইকেট নেন নাহিদ, দীর্ঘকায় এই দ্রুতগতির পেসার লিস্ট এ ক্রিকেটে এই প্রথম ৫ উইকেট শিকার করলেন।

যদিও ১১.২ ওভারের পর উইকেটে আসা শাহাদাত হোসেন দিপুর উইকেট নিতে পারেনি কেউ। ১২২ বল খেলে ৯ চার ও ২ ছয়ে ১১৩ রান করে অপরাজিত থাকেন তিনি।

নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৫ রান স্কোরবোর্ডে জমা করে ইস্ট জোন। নর্থ জোনের পক্ষে নাহিদ রানার ৫ উইকেট ছাড়াও ১ উইকেট নেন শহিদুল ইসলাম।

২৭৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নামা নর্থ জোন ৩.৪ ওভারেই ৩৩ রান তুলে ফেলে। আগের ম্যাচে রেকর্ড গড়া সেঞ্চুরি করা হাবিবুর রহমান ১০ বলে ১৭ রান করে আউট হন।

অপর ওপেনার তানজিদ হাসান তামিম ৪৬ বলে ৫ চার, ১ ছয়ে ৪৩ রান করেন। তবে ১৩.২ ওভারে ৮৮ রান তুলেই ৪ উইকেট হারিয়ে বিপাকেই পড়ে নর্থ জোন। সেখান থেকে ৯০ রানের জুটি গড়ে প্রীতম কুমার ও তাইবুর রহমান। যেখানে তাইবুর রহমানের অবদান ২৪।

দারুণ ব্যাটিংয়ে ৮৬ বলে ৭৬ রান করেন প্রীতম কুমার। অধিনায়ক আকবর আলির সঙ্গে ৮০ রানের জুটি গড়ে থামেন প্রীতম।

তবে মাথা ঠান্ডা রেখে ৫৯ বলে ৬ চার ও ১ ছয়ে অপরাজিত ৫৩ রান করে দলকে জয়ের বন্দর অব্দি নিয়ে যান আকবর আলি। তাঁকে সঙ্গ দেন নাহিদুল ইসলাম (৮ বলে ১৩*)।

৩৮ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে নর্থ জোন। দারুণ বোলিংয়ে ম্যাচ সেরা হন নাহিদ রানা।

৯৭ ডেস্ক

Read Previous

সিলেট স্ট্রাইকার্স বোলার হান্টে নির্বাচিত ১৩ ক্রিকেটার

Read Next

সিরিজ জয়ের মিশনে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Total
0
Share