শানাকা অধ্যায়ের সমাপ্তি, শ্রীলঙ্কার দায়িত্বে নতুন দুই অধিনায়ক

হাসারাঙ্গা মেন্ডিস

আগামী বছর, জানুয়ারির ৬ তারিখ থেকে জিম্বাবুয়ের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলবে শ্রীলঙ্কা। আজ শ্রীলঙ্কা বোর্ডের অনুমোদনক্রমে, উক্ত ওডিআই ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দুইটি আলাদা প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হয়েছে। গত আগস্টে চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা স্পিন বোলিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা দলে ফিরেছেন।

হাসারাঙ্গার ফেরা শুধু খেলোয়াড় হিসেবে নয়, টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে তাঁকে দায়িত্ব দিয়েছে বোর্ড। তিনি এশিয়া কাপ ও বিশ্বকাপের স্কোয়াডেও ছিলেননা চোটের কারণে। তাঁর এই ফেরা শ্রীলঙ্কার জন্য বেশ স্বস্তি হিসেবে কাজ করবে। টি-টোয়েন্টি দলে হাসারাঙ্গার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন চারিথ আসালাঙ্কা।

সফরকারী দল জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের ওডিআই এবং ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। প্রতিটি ম্যাচ শ্রীলঙ্কার আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ওডিআই ও টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কার চূড়ান্ত স্কোয়াড উক্ত প্রাথমিক দল থেকে যথাসময়ে ঘোষণা করা হবে।

প্রাথমিক ওডিআই স্কোয়াড:

কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), পাথুম নিশানকা, আবিষ্কা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাচিগে, নুওয়ানিদু ফার্নান্দো, দাসুন শানাকা, কামিন্দু মেন্ডিস, চামিকা করুণারত্নে, জেনিথ লিয়ানাঙ্গু, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, দুশমন্থা চামিরা, দুনিথ ওয়েল্লালাগে প্রমোদ মাদুশান, অসিথা ফার্নান্দো, আকিলা ধনঞ্জইয়া, জেফরি ভ্যান্ডারসে, চামিকা গুনাসেকেরা।

প্রাথমিক টি-টোয়েন্টি স্কোয়াড:

ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ অধিনায়ক), পাথুম নিশানকা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, দাসুন শানাকা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, মাহিশ থিকশানা, কুসাল জনিথ পেরিয়ে, ভানুকা রাজাপাকসা, আকিলা ধনঞ্জয়া, জেফরি ভান্ডারসে, চামিকা করুনারত্নে, দুশমন্থা চামিরা, দিলশান মাদুশঙ্কা, বিনুরা ফার্নান্দো, নুয়ান থুশারা, প্রমোদ মাদুশান, মাথিশা পাথিরানা।

৯৭ ডেস্ক

Read Previous

নিউ ইয়ার টেস্ট থেকে ছিটকে গেলেন জেরাল্ড কোয়েটজি

Read Next

অ্যালান ডোনাল্ড ও শরিফুলদের প্রশংসায় কিউই কোচ

Total
0
Share