পাকিস্তান অস্ট্রেলিয়ার চেয়ে ভালো খেলেছে, বলেছেন মোহাম্মদ হাফিজ

হাফিজ

পার্থ টেস্টের পর মেলবোর্ন টেস্টেও হারের মুখ দেখেছে পাকিস্তান। মেলবোর্নে একটি সম্ভাবনা তৈরি করেছিল দলটি। ৩১৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে গিয়ে, হাতে যখন আছে ৫ উকেট, রান প্রয়োজন ছিল ৯৮। সেখান থেকে মোহাম্মদ রিজওয়ানের বিতর্কিত আউটের পর, ব্যাটিং ধস নেমে ৭৯ রানে পরাজিত হয় পাকিস্তান। ম্যাচ শেষে পাকিস্তান দলের টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ জানিয়েছেন, দল হিসেবে অস্ট্রেলিয়ার চেয়ে ভালো খেলেছে পাকিস্তান।

পাকিস্তানের শেষ ৫ উইকেট পড়েছে ৪০ বলে, দলের খাতায় যোগ হয়েছে মাত্র ১৮ রান। মেলবোর্ন টেস্ট চলাকালীন বিভিন্ন সময় ম্যাচের ভাগ্য ঘুরে গিয়েছে পাকিস্তানের দিকে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি।

সংবাদ সম্মেলনে এসে হাফিজ বললেন, “আমরা দল হিসেবে ভালো ক্রিকেট খেলেছি।”

“আমি এটা নিয়ে গর্বিত। যেভাবে, যে সাহস নিয়ে এই ম্যাচে দলটি আক্রমণ করেছে, এটাই সম্ভাব্য ভালো উপায়। আমি যদি ম্যাচের সারমর্ম বলি, পাকিস্তান দল সাধারণত অন্য দলের চেয়ে ভালো ক্রিকেট খেলেছে। আমাদের ব্যাটিংয়ের ধরন ভালো ছিল। আর যখন বোলিং করেছি, আমরা সঠিক জায়গায় বল ছেড়েছি। হ্যাঁ, আমরা কিছু ভুল করেছি, যার ফলে এই ম্যাচে মূল্য দিতে হয়েছে কিন্তু দল হিসেবে সেখানে ইতিবাচক ব্যাপার ছিল।”

হাফিজের এই কথার প্রেক্ষিতে অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্সকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “কুল! হ্যাঁ তাঁরা ভালো খেলেছে। তবে খুশি যে আমরা জয় পেয়েছি। এটা কোনো ব্যাপার না, ব্যাপার কী? (কে আসলে ভালো দল)। এটাই বিষয় যে, দিন শেষে কে জিতেছে।”

রিজওয়ানের বিতর্কিত আউট নিয়েও গণমাধ্যমের প্রশ্নের জবাবে উত্তর দিয়েছেন হাফিজ। তিনি বলেন, “আমার মনেহয় এসব জায়গাগুলো খেয়াল করা দরকার। আমি রিজওয়ানের সাথে কথা বলেছি, সে খুবই সৎ লোক। সে বলেছে, এমনকি তাঁর এটিও মনে হয়নি যে বল তাঁর গ্লাভসের কোথাও ছুঁয়ে গেছে। আর আমরা যা দেখেছি, সেখানে আসলে আম্পায়ারের সিদ্ধান্তকে পাল্টানোর জন্য একটা চূড়ান্ত প্রমাণাদি থাকা দরকার। যেটা আমি জানতাম। আম্পায়ার এটা নট আউট দিল, আর সেখানে কোন চূড়ান্ত প্রমাণ ছিল না, যার জন্য এই সিদ্ধান্ত ঘুরে যেতে পারে।”

৯৭ ডেস্ক

Read Previous

গুরবাজের সেঞ্চুরি আর রেকর্ড জুটিতে আফগানদের সহজ জয়

Read Next

দেশের হয়ে খেলার ইচ্ছে জানানোর পর দলে ঢুকলেন ফারুকি, নাভিন

Total
0
Share