স্মিথের কণ্ঠে ভিন্ন সুর

featured photo1 84
Vinkmag ad

এইতো কদিন আগেই বাংলাদেশ অস্ট্রেলিয়াকে হারাবে এমন কথা শুনে অবাক হয়েছিলেন অজি দলপতি স্টিভেন স্মিথ। খোঁচা দিয়েছিলেন ১০০ টেস্টে ৯ ম্যাচ জেতা দল বলে। তবে প্রেক্ষাপট বদলে গেছে, স্মিথের কণ্ঠেও তাই এখন ভিন্ন সুর। ঢাকা টেস্টে বাংলাদেশের বিপক্ষে ২০ রানে হারার পর সংবাদ সম্মেলনে স্মিথ করেছেন বাংলাদেশের প্রশংসা।

267621
গতকাল সংবাদ সম্মেলনে বেশ বিমর্ষ ছিলেন স্মিথ

স্মিথ বলেন,  “আমি মনে করি, ওরা বিপজ্জনক একটি দল, বিশেষ করে দেশের মাটিতে। ওরা মাত্রই আমাদের হারাল, বেশি দিন আগে নয় ইংল্যান্ডকেও হারিয়েছে। ওরা এই কন্ডিশনে আত্মবিশ্বাসী একটি দল। ওদের কয়েকজন ভালো খেলোয়াড় রয়েছে।”

বাংলাদেশের জয়ের পেছনে বাংলাদেশের প্রথম ইনিংসে তামিম-সাকিবের জুটির অবদানের কথা মনে করিয়ে দেন স্মিথ। তার মতে এটাই বাংলাদেশকে জেতার অনুপ্রেরণা দিয়েছে। তিনি বলেন, “আমার মনে হয়, প্রথম ইনিংসে সাকিব-তামিমের ১৫৫ রানের জুটি ম্যাচে বাংলাদেশের ছন্দটা বেঁধে দিয়েছে। আমরা বাংলাদেশকে বাড়তি কিছু রান করতে দিয়েছি। ১৮০ বা ২০০ রানের ভেতরে থামাতে পারলে ভালো হত।”

সাকিব আল হাসান ও তামিম ইকবাল সম্পর্কে এই বলেই থামেননি অজি দলপতি। তিনি যোগ করেন, “টপ অর্ডারে তামিমকে খুব ভালো মনে হয়েছে। সাকিব প্রথম ইনিংসে খুব ভালো ব্যাটিং করেছে। দুই ইনিংসেই ভালো বোলিং করেছে। আমি মনে করি, ওরা খুব ভালো খেলেছে।”

ঢাকা টেস্টের মতো চট্টগ্রাম টেস্টেও বাংলাদেশের বিপক্ষে হারলে অস্ট্রেলিয়া র‍্যাংকিংয়ে পিছিয়ে পড়বে পাকিস্তানের চেয়ে। তাই চট্টগ্রাম টেস্টে চাপেই থাকবে টিম অস্ট্রেলিয়া। স্মিথ বলেন, “যদি উইকেট মানানসই হয় তাহলে তিন স্পিনার হতে পারে। যদি এই ধরনের উইকেট থাকে অবশ্যই সম্ভাবনা থাকবে। আমরা ১-০ ব্যবধানে সিরিজে পিছিয়ে আছি। চট্টগ্রামে জিতে সমতায় সিরিজ শেষ করার চাপ থাকবে।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

প্রোটিয়াদের কোচ হলেন ওটিস গিবসন

Read Next

রফিক ভাই ছিলেন আমাদের আইডলঃ সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share