ধ’র্ষণে দোষী সাব্যস্ত হলেন লামিচানে

লামিচানে

স্বন্দ্বীপ লামিচানেকে কাঠমান্ডু জেলা আদালত ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত করেছে। রোববার শুরু হওয়া চূড়ান্ত শুনানি শেষে বিচারক শিশির রাজ ঢকাল এ আদেশ দেন। পরবর্তী শুনানিতে কারাদণ্ড নির্ধারণ করা হবে।

নেপালের প্রাক্তন অধিনায়ক স্বন্দ্বীপ লামিচানেকে শুক্রবার (২৯ ডিসেম্বর) কাঠমান্ডু জেলা আদালত ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত করেছে।লামিচানে জামিনে ছিলেন এবং এশিয়া কাপ সহ বিভিন্ন টুর্নামেন্টে নেপালের হয়ে খেলছিলেন।

রবিবার শুরু হওয়া একক বিচারকের বেঞ্চে শুনানির পর বিচারক শিশির রাজ ঢাকল লামিচানের বিরুদ্ধে অভিযোগ বহাল রাখেন। আগামী মাসের প্রথম দিকে লামিচানের শুনানি হবে বলে আশা করা হচ্ছে। তখন নেওয়া হবে তার ব্যাপারে সিদ্ধান্ত। 

২০২২ সালের সেপ্টেম্বরে লামিচানের বিরুদ্ধে প্রথম অভিযোগ আনা হয়েছিল, কিন্তু লেগ-স্পিনার বিচারের মুলতুবি থাকাকালীন জামিনে নেপালের প্রতিনিধিত্ব করে চলেছেন। নিম্ন আদালতের আদেশে তাকে আটক রাখা বাধ্যতামূলক ছিল, নেপাল সুপ্রিম কোর্ট জানুয়ারিতে অবশ্য তা বাতিল করেছিল। 

গত বছরের আগস্টে কাঠমান্ডুর একটি হোটেল কক্ষে ১৭ বছর বয়সী এক মেয়েকে ধর্ষণ করার অভিযোগের পরে গ্রেপ্তার হওয়া ক্রিকেটারকে নেপালের আদালত জানুয়ারিতে জামিনে মুক্তি দেয়।

সন্দীপ লামিছনে নেপালের একজন ভালো প্রতিভা এবং তারকা ক্রিকেটার। কিন্তু সে এমন লজ্জাজনক অপরাধ করে তার ক্যারিয়ার ধ্বংসের দিয়ে নিয়ে যাচ্ছে। গত বছরের সেপ্টেম্বরের শুরুতে, লামিচানেকে ধর্ষণের অভিযোগে কাঠমান্ডুতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার পর ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল (সিএএন) তাকে বরখাস্ত করে। এরপর জামিনে এসে এশিয়া কাপ সহ বিভিন্ন টুর্নামেন্টে নেপালের হয়ে খেলছিলেন।

৯৭ ডেস্ক

Read Previous

রিজওয়ানের আউট নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন হাফিজ

Read Next

গুরবাজের সেঞ্চুরি আর রেকর্ড জুটিতে আফগানদের সহজ জয়

Total
0
Share