রিজওয়ানের আউট নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন হাফিজ

হাফিজ

পাকিস্তানের টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ বেশ বিরক্ত হয়েছেন। আজ, মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনে গুরুত্বপূর্ণ এক সময়ে মোহাম্মদ রিজওয়ানের আউট নিয়ে বিতর্ক তৈরি হয়। ফিল্ড আম্পায়ার সিদ্ধান্ত দেননি, বরং থার্ড আম্পায়ারের কাছে গেলে- তিনি আউটের সিদ্ধান্ত দিয়েছেন। মাঠে রিজওয়ানকে অসন্তোষ হতে দেখা যায়। ম্যাচ হারের পর হাফিজের কণ্ঠেও ভালো না লাগা সুর।

পাকিস্তান ব্যাট করছিল ৩১৭ রানের লক্ষ্য সামনে নিয়ে। ৫ উইকেট হাতে রেখে ৯৮ রান প্রয়োজন, সেসময় ক্রিজে ছিলেন রিজওয়ান ও আগা সালমান। দুজন মিলে জয়ের পথেই নিয়ে যাচ্ছিলেন দলকে। সেসময় প্যাট কামিন্সের হালকা বাউন্সি ধরনের বলে গ্লাভস বা গ্লাভসের রিস্টব্যান্ড ছুঁয়ে বল উইকেটরক্ষকের হাতে যায়। ফিল্ড আম্পায়ার কোন সিদ্ধান্ত না দিলে, থার্ড আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ ডিআরএস এর মাধ্যমে পরীক্ষা করে আউটের সিদ্ধান্ত জানান।

রিজওয়ান খুশি হননি এই সিদ্ধান্তে। যথেষ্ট বিতর্ক ছিল বলেই একটি ধারণা মাঠে তৈরি হয় সেসময়। রিজওয়ানের আউটের পর মাত্র ১৮ রান যোগ করতেই পরের সব উইকেট পড়ে যায়। ফলে পাকিস্তান ম্যাচটি হেরে যায় ৭৯ রানে। দলের ডিরেক্টর গুরুত্বপূর্ণ সময়ে রিজওয়ানের সেই উইকেট নিয়ে সন্তুষ্ট হতে পারেননি। হতাশা প্রকাশ করেছেন টেকনোলজি ও আম্পায়ারিংয়ের উপর।

হাফিজ বলেন,

“আমরা দল হিসেবে কিছু ভুল করেছি, তা আমরা মানছি, আমরা সেসব দেখব। কিন্তু একইসাথে, আমার মনে হচ্ছে অসামঞ্জস্যপূর্ণ আম্পায়ারিং ও ‘টেকনিলোজি কার্স’ এর কারণে যে ফলাফল হয়েছে, তা ভিন্ন হতে পারত।”

সংবাদ সম্মেলনে এসে তিনি আরও বলেন,

“আমার মনে হয় এসব জায়গাগুলো খেয়াল করা দরকার। আমি রিজওয়ানের সাথে কথা বলেছি, সে খুবই সৎ লোক। সে বলেছে, এমনকি তাঁর এটিও মনে হয়নি যে বল তাঁর গ্লাভসের কোথাও ছুঁয়েছে। আর আমরা যা দেখেছি, সেখানে আসলে আম্পায়ারের সিদ্ধান্তকে পাল্টানোর জন্য একটা চূড়ান্ত প্রমাণাদি থাকা দরকার। যেটা আমি জানতাম। আম্পায়ার এটা নট আউট দিল, আর সেখানে কোন চূড়ান্ত প্রমাণ ছিল না, যার জন্য এই সিদ্ধান্ত ঘুরে যেতে পারে।”

মাঠে এই ঘটনার পরপর চ্যানেল সেভেনের সাথে আলাপকালে আইসিসির সাবেক আম্পায়ার সাইমন টফেল বলেন, “আমার কাছে, চূড়ান্ত প্রমাণ হচ্ছে রিস্টব্যান্ডের সাথে গ্লাভের সম্পর্ক ছিল, যা স্পাইকে দেখা গেছে।”

প্যাট কামিন্স, যিনি রিজওয়ানের উইকেটটি নিয়েছেন, তিনি এ বিষয়ে বলেন, “আমার মনেহয় এটা মূল্যবান রিভিউ হয়েছে এবং এটা পরিষ্কারভাবে গ্লাভসের স্ট্র্যাপের সাথে সম্পর্কিত ছিল।”

৯৭ ডেস্ক

Read Previous

সবাই যদি ১০০ দেয়, আমরা ১১০ দেওয়ার চেষ্টা করব: রিশাদ

Read Next

ধ’র্ষণে দোষী সাব্যস্ত হলেন লামিচানে

Total
0
Share