সবাই যদি ১০০ দেয়, আমরা ১১০ দেওয়ার চেষ্টা করব: রিশাদ

বাংলাদেশ 7

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ, শুরু হওয়ার পর বৃষ্টিতে ভেসে গেছে। শুরু হওয়া ম্যাচে ৩ ওভার বল করার সুযোগ পেয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। সেই ৩ ওভারে ৩.৩ ইকোনমিতে বল করে খরচ করেছেন মাত্র ১০ রান। টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামা বাংলাদেশ দল যে ১১ ওভার বল করেছে, সেখানে রিশাদ ছিলেন সবচেয়ে কম খরুচে বোলার।

রিশাদ যে শিখছেন, পরিণত হচ্ছেন তা আজকের ম্যাচে তাঁর করা ৩ টি ওভার দেখে বেশ বোঝা গেছে। ব্যাটসম্যানকে বারবার বেকায়দায় ফেলেছেন, ‘মিসহিট’ করিয়েছেন- যা একজন লেগ স্পিনারের থেকে সব দলই আশা করে।

আর বাংলাদেশ তো আরেকটু বেশি করে। একজন লেগির অভাব প্রায় সময়ই বোধ করতে দেখা গেছে টিম ম্যানেজমেন্টকে। এবার নিউজিল্যান্ডের কন্ডিশনে সুযোগ মিলেছে রিশাদের। সেই সুযোগ দুই হাত ভরে গ্রহণ করতে দেখা গেছে তাঁকে।

বোলিংয়ে আসলে রিশাদ ভাবেন, “আমি যখন বোলিংয়ে যাই, চিন্তা করি নিজের বাইরে না যাই, নিজের সামর্থ্যের মধ্যে থাকার জন্য।”

আজ নিউজিল্যান্ড যখন ২ উইকেট হারিয়ে ৭২ রানে ব্যাট করছে, তখন বৃষ্টির বাগড়ায় খেলা বন্ধ হয়ে যায়। ততক্ষণে বাংলাদেশ বোলিংয়ে বেশ চাপ প্রয়োগ করে কিউই ব্যাটারদের রান আটকে দিয়েছে।

এখনো তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ দল। সুযোগ আছে সিরিজ জয়ের। রিশাদের কণ্ঠেও আত্মবিশাস, “অবশ্যই ভালো লাগছে যে আমরা এত বড় সুযোগ পেয়েছি। তো আমরা চেষ্টা করব কাজে লাগানোর জন্য।”

“আমাদের এটা ছিল। আমাদের সবার মাথায় এটা ছিল যে সবাই যদি ১০০ দেয় আমরা ১১০ দেওয়ার চেষ্টা করব। আমরা চেষ্টা করছি যে এই সিরিজটা বাড়ি নিয়ে যাওয়ার।”

ম্যানেজমেন্ট থেকে ভরসা পাচ্ছেন এই তরুণ লেগি, আজ পরিত্যক্ত হওয়া ম্যাচের শেষে সংবাদ সম্মেলনে এসে সে কথাও জানিয়েছেন। আর তাঁর উপর ভরসা রাখলে, তিনিও দেশকে ভাল কিছু দিতে পারবেন- এমন বিশ্বাস আছে রিশাদের।

৯৭ ডেস্ক

Read Previous

বক্সিং ডে টেস্ট নিজেদের করে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

Read Next

রিজওয়ানের আউট নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন হাফিজ

Total
0
Share