মেলবোর্ন টেস্টে হারিস রউফের থাকা উচিত ছিল, মনে করেন আফ্রিদি

শহীদ আফ্রিদি

নিজের সিদ্ধান্ত মোতাবেক অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে অংশ নেননি হারিস রউফ। চলমান বিগ ব্যাশ লিগে (বিবিএল) অবশ্য খেলছেন এই পাকিস্তানি ফাস্ট বোলার। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি মনে করছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে লাল বলের সিরিজে থাকা উচিত ছিল রউফের।

মূলত নিজের উপর থেকে ‘ওয়ার্কলোড’ কমানোর জন্যই রউফ এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়। পাশাপাশি শুধুমাত্র সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার চিন্তাভাবনা রয়েছে তাঁর। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণার আগে এই খবর প্রকাশিত হয়েছিল।

সেসময় পাকিস্তান দলের প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ সংবাদ সম্মেলনে রউফের ব্যাপারে উত্তরে বলেছেন,

“আমি এবং ডিরেক্টর মোহাম্মদ হাফিজ আমরা গিয়েছিলাম, তাঁর সাথে বিশদভাবে কথাবার্তা বলেছি। তাঁকে বলেছি, অধিনায়ক ও কোচ– তাঁরা চাচ্ছে তুমি অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলো। কারণ সে একজন ইম্প্যাক্ট বোলার এবং এটাও নিশ্চিত করেছি, অস্ট্রেলিয়ায় তাঁকে একদিনে ১০-১২ ওভারের বেশি বল করতে হবে না।”

“আমরা দলের ফিজিও এবং ট্রেইনারের সাথে কথা বলেছি, তাঁরা বলেছে, হারিসের কোনো ফিটনেস ইস্যু নেই। অস্ট্রেলিয়ায় যেতে তাঁর কোনো সমস্যা নেই।”

শাহীন শাহ আফ্রিদি কেবল এই দলে পাকিস্তানের প্রধান পেস বোলারের ভূমিকা পালন করছেন। অন্যদিকে প্রথম টেস্টে খুররম শাহজাদ ও আমির জামাল শাহীনের সাথে দায়িত্ব পালন করলেও, দ্বিতীয় টেস্টে সেই দু’জন একাদশে নেই। খুররম অবশ্য চোটের কারণে ছিটকে গেছেন। শাহীনের সাথে চলমান টেস্টে মীর হামজা ও হাসান আলি একাদশে ভিড়েছেন।

মেলবোর্নে গণমাধ্যমের সাথে আলাপকালে সাবেক অলরাউন্ডার আফ্রিদি বলেন,

“আমার মনে হয় হারিসের (রউফ) এখানে (টেস্ট দলে) দরকার ছিল, বিবিএলের বদলে।”

“এই কন্ডিশনে, যে-ধরনের পেস তাঁর আছে, সে খুব ভালো পারফর্ম করতে পারত এবং অস্ট্রেলিয়ার পার্থ ও এখানের পিচে নিজেকে উপভোগ করতে পারত।”

আফ্রিদি আরও বলেন,

“আমি সবসময় বলেছি, আমাদের বেঞ্চ শক্ত না হলে আমরা সেরা সিদ্ধান্ত নিতে পারব না। এ টিমও মূল দলের মতো শক্তিশালী। তো যদি শাহীন, বাবর (আজম), (মোহাম্মদ) রিজওয়ান যদি শক্ত না হয়, আমরা কোনো খেলোয়াড় না থাকার ব্যাপারে অজুহাতও দিতে পারি না। যেটা এখন নাসিমের (শাহ) ব্যাপারে করছি। যখন আমাদের বেঞ্চ শক্তিশালী হবে, আমাদের কোনো অজুহাত থাকবে না।”

৯৭ ডেস্ক

Read Previous

বিদায়ী ম্যাচে অধিনায়ক ডিন এলগার

Read Next

সিরিজ জয়ের মিশনে আগে বোলিংয়ে বাংলাদেশ

Total
0
Share