জাকিরের ১ রানের আক্ষেপ মিটল দলের জয়ে

জাকিরের ১ রানের আক্ষেপ মিটল দলের জয়ে

ওয়ানডে ফরম্যাটের বিসিএল (বাংলাদেশ ক্রিকেট লিগ) এ বৃহস্পতিবারে সাউথ জোনকে ৭ উইকেটে হারিয়েছে ইস্ট জোন। সাউথ জোনকে ২০৭ রানে থামিয়ে দিয়ে ১১ ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করেছে ইরফান শুক্কুরের নেতৃত্বাধীন দল।

টসে হেরে আগে ব্যাট করে নুরুল হাসান সোহানের সাউথ জোন। নিউজিল্যান্ড ফেরত এনামুল হক বিজয় ওপেন করতে নামেন আশিকুর রহমান শিবলির সাথে। ওপেনিং জুটি যায় ৩১ রান অব্দি। ২৬ বলে ২ চার ও ১ ছয়ে ১৯ রান করে আউট হন বিজয়। বিজয়ের রানের দ্বিগুন (৩৮) রান করে আউট হন শিবলি। ৩৫ বলে ৫ চারে ইনিংস সাজান শিবলি।

তিনে নামা মোহাম্মদ মিঠুন (২৪), চারে নামা মার্শাল আইয়ুব (২৭) শুরু পেলেও ইনিংস লম্বা করতে পারেননি। অধিনায়ক সোহান ৬ বল খেলে ১ রানের বেশি করতে পারেননি।

৬ নম্বরে নেমে ৩ টি করে চার ও ছয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন মোসাদ্দেক হোসেন সৈকত। তবে আর কেউ ২০ ছুঁতে না পারলে ৪১.৩ ওভারে ২০৭ রানেই গুটিয়ে যায় সাউথ জোন।

ইস্ট জোনের হয়ে ৪ উইকেট নেন নাইম হাসান, ২ উইকেট নেন নাসুম আহমেদ। ১ টি করে শিকার সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মাহমুদুল হাসান জয় ও মুমিনুল হকের।

২০৮ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে শুরুতে পারভেজ হোসেন ইমনের (২২ বলে ১৮) উইকেট হারালেও কষ্ট হয়নি ইস্ট জোনের। ২য় উইকেটে জাকির হাসান ও মাহমুদুল হাসান জয় ১১১ রানের জুটি গড়েন। ৬১ বলে ৮ চারে ৫৪ রান করে আউট হন জয়।

দলের জয় যখন প্রায় নিশ্চিত, তখন ব্যক্তিগত ৯৯ রানে রান আউটে কা’টা পড়েন জাকির হাসান। ১০৭ বলে ১১ চার ও ৩ ছয়ে ৯৯ রান করেন তিনি। শাহাদাত হোসেন দিপু (২৮*) ও মুমিনুল হক (৬*) নির্বিঘ্নে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

কক্সবাজারে বিশাল জয়ে ম্যাচসেরা হন জাকির হাসানই।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতকে ইনিংস ব্যবধানে হারাল দক্ষিণ আফ্রিকা

Read Next

বিদায়ী ম্যাচে অধিনায়ক ডিন এলগার

Total
0
Share