হামজা-শাহীনের বোলিং তোপ কাটিয়ে লক্ষ্যমাত্রা বড় করার পথে অস্ট্রেলিয়া

হামজা-শাহীনের বোলিং তোপ কাটিয়ে লক্ষ্যমাত্রা বড় করার পথে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া ব্যাটারদের বিপদে ফেলেও খুব বেশি এগিয়ে যেতে পারেনি পাকিস্তান। বরং অস্ট্রেলিয়া বিপর্যয় কাটিয়ে যথেষ্ট ভাল লিড দাঁড় করিয়েছে। তৃতীয় দিনে এসে প্রথম ইনিংস শেষে ২৬৪ রানে অলআউট হয় পাকিস্তান। ৫৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে শুরুতে বেশ বিপদে পড়ে অস্ট্রেলিয়া। সেখান থেকে মিচেল মার্শ ও স্টিভ স্মিথের ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ার লিড এখন ২৪১ রান।

আজ তৃতীয় দিনে, মধ্যাহ্ন বিরতির আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ইনিংসের দ্বিতীয় বলেই উসমান খাজা ফিরে যান শাহীন আফ্রিদির শিকার হয়ে। পাকিস্তানি পেসারদের সামাল দিতে যে ভালোই হিমশিম খেতে হবে, সে প্রমাণ পরেও মিলিয়ে দিলেন অজি ব্যাটাররা। আফ্রিদির পরের ওভারে মারনাস লাবুশেইন কট বিহাইন্ড হয়ে ফিরলেন, যেমনটি খাজাও ফিরেছেন।

এবার মাত্র ৩ টেস্ট খেলা মীর হামজা মাতলেন একই মেজাজে। ডেভিড ওয়ার্নার দিশা খুঁজে পেলেননা, পুল করার চেষ্টা করতে কিছুটা লো হওয়া বলে উইকেট খুইয়ে নিলেন। মেলবোর্নে ১৬ বলে ৫ করে দ্বিতীয় ইনিংস শেষ করলেন এই ওপেনার। ঠিক পরের বলেই ট্রাভিস হেডকে হালকা সুইংয়ে পরাস্ত করে সরাসরি বোল্ড করলেন হামজা।

অস্ট্রেলিয়া তখন দলীয় ১৬ রানে ৪ উইকেট হারিয়ে বসেছে।

এবার স্মিথের সাথে জুটি গড়ার পালা মিচেল মার্শের। বিপর্যয় সামাল দিয়ে দুজন ভালোই ছুটছিলেন। মার্শের কপালে হান্ড্রেড জোটেনি কেবল। ১৩০ বলে ৯৬ করে আউট হয়েছেন হামজার বলে ক্যাচ দিয়ে। ফলে ভেঙ্গে যায় ১৫৩ রানের গুরুত্বপূর্ণ এই জুটি। অস্ট্রেলিয়ার রান তখন ১৬৯।

অ্যালেক্স ক্যারির সাথে দিনের বাকি সময়টুকু পার করেই ফিরতে পারতেন স্মিথ। কিন্তু আফ্রিদির উঠে আসা ডেলিভারিতে গালিতে আগা সালমানের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ১৭৬ বলে ৫০ করা স্মিথ। পরে সেখানেই দিনের খেলা বন্ধ হয়ে যায়। ক্যারি অপরাজিত আছেন ১৬ রান করে।

অস্ট্রেলিয়া ৬ উইকেট হারিয়ে ১৮৭ রানে অবস্থান করছে।

এর আগে তৃতীয় দিনে পাকিস্তানের পক্ষে উল্লেখযোগ্য রান করে ফিরেছেন, মোহাম্মদ রিজওয়ান, শাহীন আফ্রিদি; যথাক্রমে ৪২ ও ২১ রান। অন্যদিকে আমির জামাল ৮০ বল খেলে ৩৩ রানে অপরাজিত ছিলেন। অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স ৫ এবং নাথান লায়ন ৪ উইকেট নিয়েছেন।

৯৭ ডেস্ক

Read Previous

মাশরাফির রেকর্ড ভেঙে নিজের নাম লিখলেন সোহান

Read Next

ভারতকে ইনিংস ব্যবধানে হারাল দক্ষিণ আফ্রিকা

Total
0
Share