লিটন বলছিল ইতিবাচক থাকতে: শেখ মেহেদী

বাংলাদেশ 6

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো ওডিআই ম্যাচ জেতার পর, টি-টোয়েন্টি ম্যাচেও জয় তুলেছে বাংলাদেশ। আজ, নেপিয়ারের ম্যাকলিন পার্কে সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় লাভ করে নাজমুল হোসেন শান্ত’র দল। এই জয়ে ব্যাট ও বলে ভূমিকা রেখেছেন শেখ মেহেদী হাসান।

বাংলাদেশের জন্য সময়টা বেশ সুখের যাচ্ছে। ওডিআই সিরিজে প্রথম দুই ম্যাচে হারের দেখা পেয়েছে দলটি, তা যেমন সত্য, তেমনি সিরিজের শেষ ম্যাচ জিতে নিউজিল্যান্ডে নিজেদের অবস্থানকে শক্ত করেছে।

আর এবার টি-টোয়েন্টি ম্যাচেও জয়ের দেখা মিলল। প্রথমে ফিল্ডিং করতে নামা বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান প্রথম ওভার করে প্রথম উইকেট তুলে নেন কিউইদের। সেখান থেকে ১৩৪ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মেহেদী হাসান নিজের অভিব্যক্তি প্রকাশ করেন,

“নিউজিল্যান্ডে টি-টোয়েন্টিতে প্রথম জয় পেলাম। অবশ্যই এটা আমাদের দেশ, মানুষ ও দলের জন্য গর্বের ব্যাপার।”

পরের দুই ম্যাচেও ভালো সুযোগ আছে বাংলাদেশের তা মনে করেন এই অলরাউন্ডার। বল হাতে ৪ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট সংগ্রহ করেছেন। ব্যাট হাতেও ১৬ বলে ১৯ রানের ইনিংসে ছক্কা মেরে জয়ী রান-খানা তুলেছেন।

৩৬ বলে ৪২ রান করে অপরাজিত থাকা ওপেনার লিটন দাসের প্রসঙ্গে বলতে গিয়ে মেহেদী হাসান জানান,

“যেহেতু লিটন লম্বা সময় ধরে ব্যাটিং করছিল, ও আসলে উইকেট ও ম্যাচ সম্পর্কে ভালো আইডিয়া হয়ে গেছে। হয়তো এই ম্যাচটা জিততে হলে আরও ছোট একটা জুটি হলে দলের জন্য ভালো। আমাদের ভালো জুটি হচ্ছিল, কিন্তু মাঝখানে দুই তিনটা ব্রেক থ্রু চলে গেছে। ওখান থেকে লিটন বলছিল, ইতিবাচক থাকতে। জাস্ট নরমালি যা হবে শেষ দুই ওভারে দেখা যাবে। শুধু এভাবে কথা বলে আমরা খেলতেছিলাম।”

তবে ব্যাটিংয়ে চাপ ছিল। উইকেট পতন হয়ে মাঝখানে ম্যাচের পরিস্থিতি বদলে যায়। সেখান থেকে সামাল দিয়ে বাংলাদেশ শেষপর্যন্ত ম্যাচটি জিতে নেয়। ব্যাটিং নিয়ে ভাবনার জায়গা আছে বলেও মনে করেন এই অলরাউন্ডার।

“ভাবা তো অবশ্যই। এটা সহজে তাড়া করার মতো উইকেট ছিল। যে রান ওরা লক্ষ্য দিয়েছে, আরামে চেজ করার মতো। তারপরও গোল বল, দেখেন যেকোনো সময় মোমেন্টাম চেঞ্জ হয়ে যেতে পারে। প্রথম হাফে আমরাই এগিয়ে ছিলাম। মাঝখানে আবার ওরা ব্যাক করেছে। এরপর ফিনিশে আমরা আবার ভালো টাচ দিয়েছি। এমনই, মোমেন্টাম গেমের ভেতর চেঞ্জ হবেই।”

৯৭ ডেস্ক

Read Previous

তামিমকে পেছনে ফেললেন লিটন দাস

Read Next

শেষ ওয়ানডে ম্যাচের অনুপ্রেরণা কাজে লেগেছে বোলারদের

Total
0
Share