মেলবোর্ন টেস্ট: কামিন্সের তিনে চালকের আসনে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া 1

প্রথম দিনে ৩ উইকেট হারিয়ে ১৮৭ রানে দিন শেষ করা অস্ট্রেলিয়া, আজ অলআউট হয়েছে মধ্যাহ্ন বিরতির আগে। ইনিংস শেষ করেছে ৩১৮ রানে। বিরতির পর ব্যাট করতে নামা পাকিস্তান দল শুরুটা ভাল করলেও দিনের শেষে এসে ভাল অবস্থানে নেই। দ্বিতীয় দিন শেষে মেলবোর্ন টেস্টে, পাকিস্তান ৬ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করেছে।

এখনো ১২৪ রান পিছিয়ে আছে শান মাসুদের দল। ইমাম উল হকের সাথে আব্দুল্লাহ শফিক শুরুটা ভালোই করেছিলেন। ৪৪ বল খেলা ইমাম অবশ্য ব্যক্তিগত রান ১০ এর বেশি নিতে পারেননি। নাথান লায়নের ডেলিভারিতে ক্যাচ দিয়ে ফিরেছেন।

এখানে জুটি গড়ে ওঠে অধিনায়ক মাসুদের সাথে ওপেনার শফিকের। অস্ট্রেলিয়ার পেস অ্যাটাক, লায়নের স্পিন- সব সামলিয়ে রানের চাকাও বেশ গতিশীল ছিল পাকিস্তানের। সমস্যা বাধালেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। নিজের বলে নিজে ক্যাচ নিয়ে শফিককে ফেরালেন ৬২ রানে। নতুন ব্যাটার বাবর আজমকে ফেরাতেও সময় নেননি কামিন্স। দারুণ এক ডেলিভারিতে সরাসরি বোল্ড করেছেন।

পাকিস্তানের দলীয় রান তখন ৩ উইকেট হারিয়ে ১৩১। সেখান থেকে ফিফটি পেরোনো মাসুদের উইকেট তুলে নেন লায়ন। এই ব্যাটারকে ফিরতে হয় ৫৪ রান করে। পরবর্তীতে সৌদ শাকিল ও আগা সালমান- পাকিস্তানের পক্ষে এক ডিজিটের বেশি স্কোর আনতে পারেননি। হ্যাজেলউড ও কামিন্সের শিকার হয়ে ফিরেছেন দুজন। কামিন্সের পকেটে ঢোকে ৩ উইকেট।

তবে মোহাম্মদ রিজওয়ান রান তুলে খেলতে থাকেন ক্রিজে আসার পর থেকেই। তিনি ৩৪ বলে ২৯ রানে অপরাজিত আছেন। অন্যদিকে আমির জামাল ২৬ বল খেলে ২ রান করে অপরাজিত আছেন।

এর আগে অস্ট্রেলিয়ার ইনিংসে, দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে; মারনাস লাবুশেইন ইনিংস সর্বোচ্চ ৬৩ রান করেছেন। মিচেল মার্শের ব্যাটে এসেছে ৪১ টি রান। স্টিভ স্মিথকে ফিরতে হয়েছে ২৬ রানে। ট্রাভিস হেডও ১৭ রানে বিদায় নিয়েছিলেন।

পাকিস্তানের পক্ষে প্রথম ইনিংসে, আমির জামাল সর্বোচ্চ ৩ টি উইকেট সংগ্রহ করেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ ওয়ানডে ম্যাচের অনুপ্রেরণা কাজে লেগেছে বোলারদের

Read Next

র‍্যাংকিংয়ে শান্ত-শরিফুলের ক্যারিয়ার সেরা অবস্থান, সৌম্যর লম্বা লাফ

Total
0
Share