হ্যারিসকে নিজের উত্তরসূরি হিসেবে দেখছেন ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার ক্যান্ডিস ওয়ার্নার

টেস্ট ক্রিকেট থেকে অবসরে যাওয়ার পর কে হবেন ডেভিড ওয়ার্নারের যোগ্য উত্তরসূরি? এই প্রশ্ন এখন সব জায়গায়। ক্যারিয়ারের শেষ টেস্ট সিরিজ খেলছেন ওয়ার্নার। ঘরের মাটিতে পার্থ টেস্ট দিয়ে শুরু, সিডনি টেস্ট দিয়ে শেষ, প্রতিপক্ষ হিসেবে আছে পাকিস্তান। আজ মেলবোর্নের মাঠে দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে। সেখানে ৩৮ রান করে প্রথম ইনিংসের ইতি টেনেছেন ওয়ার্নার।

ওয়ার্নার যখন থাকবেন না, তখন মার্কাস হ্যারিস সে জায়গা পূরণ করবেন, এমনটি শোনা যায়। ওয়ার্নার নিজেও তেমনটি মনে করেন। যদিও পুরো দায়িত্ব নির্বাচকমণ্ডলীর, সে কথাও জানাতে ভোলেননি।

ওয়ার্নার বলেন,

“দেখুন, এটা বলা শক্ত। এটা অবশ্যই নির্বাচকদের দায়িত্ব কিন্তু আমার দিক থেকে বলতে পারি, আমি তাঁকেই দেখি, যে কঠিন পরিশ্রম করতে পারে এবং ব্যাকগ্রাউন্ডে আছেন। আমি মনে করি, হ্যারিস সেই লোক।”

হ্যারিস, তাঁর বর্তমান বয়স ৩১ বছর। অস্ট্রেলিয়ার হয়ে সাদা বলের ক্রিকেটে তাঁকে মাঝেমধ্যেই দেখা যায়। তাঁর টেস্ট অভিষেক হয়েছে ২০১৮ সালে। ১৪ টি টেস্ট ম্যাচ খেলেছেন। ২৫ গড়ে ৩ ফিফটি আছে, কোনো সেঞ্চুরি নেই।

হ্যারিস, সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছেন ২০২২ সালে, নতুন বর্ষের অ্যাশেজ টেস্ট। প্রথম ইনিংসে ৩৮ এবং দ্বিতীয় ইনিংসে ২৭ রান ছিল তাঁর সংগ্রহ।

এ বছরের শেফিল্ড শিল্ডে খুব একটা সুবিধা করতে পারেননি হ্যারিস। ৯ ইনিংসে ৩১ গড়ে সংগ্রহ করেছেন ২৮২ রান। পার্থে, প্রথম টেস্টের আগে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রাইম মিনিস্টার ইলেভেনের হয়ে ১২৩ বলে ১২৬ রান করেন তিনি।

ওয়ার্নার বিশ্বাস করেন, নির্বাচকরা যদি হ্যারিসের উপর আস্থা রাখে, তবে সে ফলাফল এনে দিতে পারবে।

“সে সবসময়ই সফর করেছে, সে এই সুযোগটা নিবে। সে এর আগেরদিন হান্ড্রেড করেছে, সে কিছু ম্যাচও মিস করেছে। কিন্তু সে সবসময়ই সেই লোক, যিনি পরের ধাপে আছেন। যদি নির্বাচকরা তাঁর উপর বিশ্বাস রাখেন, তবে আমি নিশ্চিত, সে বের হয়ে আসবে এবং খেলবে, যেভাবে সে খেলে।”

নিজের ব্যাটিং স্টাইলের সাথেও হ্যারিসের মিল দেখেন ওয়ার্নার। পাকিস্তানের বিপক্ষে, দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে, ৩ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। ক্রিজে আছেন মারনাস লাবুশেইন ও ট্রাভিস হেড।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসির সঙ্গে সম্পর্ক আরও মজবুত করল কোকা-কোলা

Read Next

হ্যামস্ট্রিংয়ের চোটে সেঞ্চুরিয়ন টেস্টে অনিশ্চিত বাভুমা

Total
0
Share