বিদেশি লিগ খেলায় তিন ক্রিকেটারের কেন্দ্রীয় চুক্তি স্বাক্ষর করছে না এসিবি

আফগানিস্তান রাশিদ

দেশের হয়ে খেলার চেয়ে নিজেদের ব্যক্তিগত পছন্দকে গুরুত্ব দেওয়ায়, আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি), মুজিব উর রহমান, ফজল হক ফারুকী, নাভিন উল হক; এই তিন ক্রিকেটারকে একটি নিষেধাজ্ঞা দিয়েছে। আফগান বোর্ড স্পষ্ট করেছে, আগামী ২ বছর এই তিন ক্রিকেটারকে কোনো ধরনের এনওসি (ছাড়পত্র) প্রদান করবেনা তাঁরা। এসব কারণে বোর্ড তাঁদের কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করতে কিছুটা দেরি করছে।

এসিবি থেকে পাওয়া বিবৃতি-মতে জানা যায়, সম্প্রতি মুজিব, ফজল ও নাভিন– এই তিন জন বোর্ডের কাছে আসন্ন কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেওয়ার ব্যাপারে অনুরোধ করেছে। পাশাপাশি ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার বিষয়েও বোর্ডের কাছে অনুমতি চেয়েছে।

“তাঁরা কেন্দ্রীয় চুক্তি স্বাক্ষর করছে না, কারণ আফগানিস্তানের হয়ে খেলার চেয়ে কমার্শিয়াল লিগ, নিজেদের ব্যক্তিগত পছন্দ– এসবকে বেশি গুরুত্ব দিচ্ছে। যেটা কিনা একটা জাতীয় দায়িত্ব হিসেবে বিবেচনা করা হয়। আফগানিস্তান ক্রিকেট বোর্ড কিছু শৃঙ্খলাজনিত ব্যবস্থা নিতে যাচ্ছে এই খেলোয়াড়দের নিয়ে।”

এসিবির দেওয়া বিবৃতিতে এসব কথা বলা হয়েছে।

সম্প্রতি, কোলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে মুজিবকে দলে ভেড়ানো হয়েছে। অস্ট্রেলিয়ায় চলমান বিবিএলে মেলবোর্ন রেনেগেডস এর হয়ে খেলছেন তিনি।

নাভিন, লক্ষ্ণৌ সুপার জায়ান্টস এর হয়ে আইপিএলে খেলবেন। ফারুকী, সানরাইজার্স হায়দ্রাবাদের রিটেইন খেলোয়াড় হিসেবে আছেন, পাশাপাশি কিছুদিন আগে শেষ হওয়া আবু ধাবি টি টেন লিগেও খেলেছেন।

এই তিন ক্রিকেটার আফগানিস্তানের হয়ে বিশ্বকাপ খেলেছেন। যেখানে ১০ দলের মধ্যে ৬ এ থেকে বিশ্বকাপ শেষ করেছে আফগানিস্তান।

৯৭ ডেস্ক

Read Previous

সেন্ট মার্টেনে জন্ম নেওয়া ড্যানিয়েল ডোরাম নেদারল্যান্ডস দলে

Read Next

‘সৌম্য মানসিকভাবে অনেক শক্তিশালী, আমার দেখা পুরো দেশের অন্যতম সেরা’

Total
0
Share