সেন্ট মার্টেনে জন্ম নেওয়া ড্যানিয়েল ডোরাম নেদারল্যান্ডস দলে

ড্যানিয়েল ডোরাম

ড্যানিয়েল ডোরাম, যিনি এই বছর সুপার ফিফটিতে লিওয়ার্ড দ্বীপপুঞ্জের হয়ে ১৬ উইকেট নিয়েছেন, তাকে এবার নেদারল্যান্ডস টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছে। ২০১৩ সালে মাত্র ১৫ বছর বয়সে নেদারল্যান্ডসের হয়ে তার প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক। একই বছর নেদারল্যান্ডসের জার্সি গায়ে খেলেন লিস্ট এ ক্যারিয়ারের ম্যাচও। এবার ডাক পেলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। 

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জানুয়ারির শুরুতে এসএ২০ লিগের তিন দলের বিপক্ষে ম্যাচ খেলবে নেদারল্যান্ডস। দক্ষিণ আফ্রিকায় জানুয়ারিতে এই সাতটি চ্যালেঞ্জিং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। বাঁহাতি স্পিনার ড্যানিয়েল ডোরাম নেদারল্যান্ডসের ঘোষিত দলে আছেন।

যদিও তার জন্ম ওয়েস্ট ইন্ডিজে, তবে ড্যানিয়েল ডোরাম তার সব জুনিয়র পর্যায়ের ক্রিকেট খেলেছেন নেদারল্যান্ডসে। মাত্র ১৫ বছর বয়সে তিনি নেদারল্যান্ডসের হয়ে লিস্ট এ এবং প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছিলেন। নেদারল্যান্ডসে অভিষেকের সময় প্রথম-শ্রেণীর ক্রিকেট খেলা সর্বকনিষ্ঠ ডাচ খেলোয়াড় ছিলেন ডোরাম।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজে সুপার ফিফটি কাপের তৃতীয় ম্যাচে ড্যানিয়েল ডোরামের ম্যান অফ দ্য ম্যাচ পারফরম্যান্স ছিল মনে রাখার মতো। ৯.৫ ওভারে মাত্র ২৬ রান খরচায় জ্যামাইকাকে ১২৩ রানে প্যাকিং করতে ড্যানিয়েল ডোরাম সেদিন ৭ উইকেট তুলে নেন। লিওয়ার্ড দ্বীপপুঞ্জের হয়ে এই আসরে ডোরাম মোট ১৬ উইকেট নেন। 

তাকে অবশ্য ওয়েস্ট ইন্ডিজ তৈরি করেনি। তিনি ডাচদের দ্বারা উত্পাদিত হয়েছিল। পল ভ্যান মিকেরেন এবং ভিভিয়ান কিংমার সাথে সেই ১৫ বছর বয়স থেকেই নেদারল্যান্ডসের জার্সি গায়ে ম্যাচ খেলতে থাকেন। ড্যানিয়েল ডোরামের জন্মস্থান সেন্ট মার্টেন ক্যারিবীয় অঞ্চলের সবচেয়ে পরিচিত পর্যটন গন্তব্যগুলির মধ্যে একটি। সেন্ট মার্টেন এখন নেদারল্যান্ডস রাজ্যের একটি স্বায়ত্তশাসিত অংশ।

সাত ম্যাচের জন্য নেদারল্যান্ডস স্কোয়াড:

স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), শারিজ আহমেদ, ওয়েসলি বেরেসি, নোয়া ক্রোস, ড্যানিয়েল ডোরাম, আরিয়ান দত্ত, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট, ভিভ কিংমা, কাইল ক্লেইন, রায়ান ক্লেইন, মাইকেল লেভিট, পল ভ্যান মিকেরেন, তেজা নিদামানুরু, ম্যাক্স ও’ডাউড, বিক্রম সিং, সাকিব জুলফিকার।

৯৭ ডেস্ক

Read Previous

নেদারল্যান্ডস টি-টোয়েন্টি খেলবে এসএ২০ লিগের দলের সাথে

Read Next

বিদেশি লিগ খেলায় তিন ক্রিকেটারের কেন্দ্রীয় চুক্তি স্বাক্ষর করছে না এসিবি

Total
0
Share