প্রীতম-মামুনের জোড়া সেঞ্চুরিতে সহজেই পাহাড় টপকালো নর্থ জোন

প্রীতম-মামুনের জোড়া সেঞ্চুরিতে সহজেই পাহাড় টপকালো নর্থ জোন

ওয়ানডে ফরম্যাটের বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এ জয় দিয়ে যাত্রা শুরু করেছে নর্থ জোন। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড ২ এ সাউথ জোনকে তাঁরা হারিয়েছে ৬ উইকেটে। সেঞ্চুরি তুলে নিয়েছেন প্রীতম কুমার ও আব্দুল্লাহ আল মামুন।

টসে হেরে আগে ব্যাট করে সাউথ জোন। ওপেনার আশিকুর রহমান শিবলি, চারে নামা মার্শাল আইয়ুব ও ছয়ে নামা মোসাদ্দেক হোসেন সৈকতের ফিফটিতে ৫০ ওভারে ৫ উইকেটে ৩০৫ রান স্কোরবোর্ডে জমা করে সাউথ জোন।

দলের পক্ষে সর্বোচ্চ রান আসে সৈকতের ব্যাটে। ৪৪ বলে ৭ চার ও ৩ ছয়ে ৬৯ রান করে অপরাজিত থাকেন তিনি। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের টুর্নামেন্ট সেরা আশিকুর রহমান শিবলি ৭৪ বল খেলে করেন ৬০ রান। মার্শাল আইয়ুব ধীরলয়ে ৮০ বলে ৬১ রান করেন। সোহাগ গাজী খেলেন ১৯ বলে ৩১* রানের ক্যামিও।

নর্থ জোনের পক্ষে ইয়াসিন আরাফাত মিশু ২ উইকেট নেন। ১ টি করে শিকার শহিদুল ইসলাম, নাহিদুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুনের।

আব্দুল্লাহ আল মামুন কেবল উইকেট নিয়েই সন্তুষ্ট থাকেন নি। ওপেন করতে নেমে তুলে নিয়েছেন সেঞ্চুরি। ১১৫ বলে ৬ চার ও ৫ ছক্কায় ঠিক ১০০ রান করে আউট হন তিনি। তাঁর সঙ্গে ওপেন করা হাবিবুর রহমান ১৫ বলে ৩ টি করে চার ও ছয়ে ৩৪ রান করেন।

তিনে নামা অমিত হাসান ১০ রান করে আউট হলেও চারে নেমে ১১২ বল খেলে ১০৮ রান করেন প্রীতম কুমার। তাঁর ইনিংসে ছিল ৮ চার ও ২ ছয়।

পরে তাইবুর রহমান (১৯ বলে ২২*) ও আকবর আলি (১৬ বলে ২৩*) সহজ জয় নিশ্চিত করেন। ৯ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় পায় নর্থ জোন। ম্যাচসেরা হন আব্দুল্লাহ আল মামুন।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানের পেস অ্যা’টা’ক নিয়ে দুশ্চিন্তায় ওয়াকার ইউনুস

Read Next

কেন্দ্রীয় চুক্তিতে না রাখতে তামিমের অনুরোধ, তবে…

Total
0
Share