পাকিস্তানের পেস অ্যা’টা’ক নিয়ে দুশ্চিন্তায় ওয়াকার ইউনুস

ওয়াকার ইউনুসওয়াকার ইউনুস

পাকিস্তানের পেস অ্যা’টা’ক নিয়ে নিজের দুশ্চিন্তার কথা প্রকাশ করেছেন সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার ‘গ্রেট’ ওয়াকার ইউনুস। চলমান অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তান যে ধরনের পেসার নিয়ে খেলছে, তা দেখে খুব একটা আশাবাদী হতে পারছেন না ওয়াকার। পার্থে, প্রথম টেস্টে ইতোমধ্যে ৩৬০ রানে হারের স্বাদ পেতে হয়েছে পাকিস্তান দলকে।

প্রথম টেস্টে পাকিস্তান শাহীন শাহ আফ্রিদি, খুররম শাহজাদ, আমির জামাল ও ফাহিম আশরাফ– এই পেস লাইনআপ নিয়ে খেলেছেন। যেখানে খুব বেশি গতিতে বল করবে, এমন কেউ ছিলেন না। যদিও দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার ব্যাটারদের কিছুটা বেকায়দায় ফেলতে সক্ষম ছিলেন তাঁরা।

দ্বিতীয় ইনিংসে ৮৯ রানে অলআউট হওয়ার পর ৩৬০ রানের বড় পরাজয় দেখেছে পাকিস্তান। দ্বিতীয় টেস্ট শুরুর আগে নিশ্চিত হয়েছে শাহজাদের ইনজুরি। যে কারণে পরের ম্যাচে তাঁকেও পাচ্ছে না দল।

ইএসপিএন এর ক্রিকেট বিষয়ক একটি শো’তে ইউনুস বলেন,

“আরেকটা জিনিস, যা দেখে আমি দুশ্চিন্তায় পড়েছি, আমরা যখন অস্ট্রেলিয়ায় আসতাম, একটা জিনিস সবসময় দারুণ ছিল, তা হচ্ছে ফাস্ট বোলিং কিন্তু এবার আমি সেটা দেখছি না।”

“আমি মিডিয়াম পেসার, স্লো মিডিয়াম পেসার, অলরাউন্ডার দেখছি– কিন্তু কোনো আসল পেস দেখছি না। লোকজন সাধারণত আসে, পাকিস্তানি পেস বোলারদের দেখে, তাঁরা ১৫০ ক্লিকে বল করছে। কিন্তু সেটা আর আমি এখন দেখছি না।”

“আমার দুশ্চিন্তা আর ইস্যুটা এখানে কারণ আমি ঘরোয়া পর্যায়েও কিছু দেখছি না। কেউ কেউ ইনজুরিতে আছে, আমি বুঝি কিন্তু অতীতে আপনি সবসময় একটা ফাস্ট বোলারদের ব্যাটারি দেখতেন, তাঁরা সবসময় কিছু না কিছু আনত। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেটা এখানে নেই এবং আমি এটা নিয়ে দুশ্চিন্তা করছি।”

পাকিস্তান স্কোয়াডে দলে শুরু হয়েছে ইনজুরির মিছিল। শাহজাদ তো চোটে পড়েছেন, এছাড়াও আবরার আহমেদ, নওমান আলিও সিরিজ থেকে অনিশ্চিত হয়ে পড়েন। যদিও আবরারের ব্যাপারে জানা যায়, তিনি তৃতীয় টেস্টে ফিট হয়ে ফিরতে পারেন।

আগামী ২৬ ডিসেম্বর, মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান।

৯৭ ডেস্ক

Read Previous

অস্ট্রেলিয়াকে টেস্ট হারিয়ে ইতিহাস সৃষ্টি করল ভারতের মেয়েরা

Read Next

প্রীতম-মামুনের জোড়া সেঞ্চুরিতে সহজেই পাহাড় টপকালো নর্থ জোন

Total
0
Share