তানজিম সাকিবের ওয়ার্ক এথিক, প্রস্তুতির প্রশংসা করলেন অধিনায়ক শান্ত

আগের দিনের ভুল আজ করতে চাননি ম্যাচসেরা সাকিব

নিউজিল্যান্ডের বিপক্ষে অবশেষে জয় দেখল বাংলাদেশ। গতকালও সাংবাদিকরা কিউই কোচের কাছে প্রশ্ন করেছেন, বাংলাদেশ কী পরের ম্যাচও হারতে যাচ্ছে কি না! তেমনটি অবশ্য ঘটল না আজ নেপিয়ারে। বাংলাদেশ সময় ভোর-রাতে প্রতিপক্ষ নিউজিল্যান্ডের ব্যাটারদের গুড়িয়ে দিয়েছে ৯৮ রানে। ম্যাচটি ৯ উইকেটে জয় লাভ করেছে বাংলাদেশ। পেসারদের কাছ থেকে দারুণ ফলাফল পেয়েছে আজ বাংলাদেশ দল। প্রসঙ্গক্রমে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র মুখে উঠে এল তানজিম হাসান সাকিবের প্রশংসা।

তানজিম সাকিবের জন্য আজ বিশেষ দিন বলতে হয়। ইতোমধ্যে খেলেছেন ৫ টি ওডিআই ম্যাচ। প্রতিপক্ষ ব্যাটারদের মোট ৮ টি উইকেট তুলেছেন।

সেখানে আজ-ই ৭ ওভার বল করে ১৪ রান দিয়ে তুলেছেন ৩ উইকেট, যা তাঁর ক্যারিয়ারে ইনিংস সর্বোচ্চ হয়ে রইল। প্রশ্নের উত্তরে তানজিম সাকিবের প্রশংসা উঠল অধিনায়কের মুখে।

“আউটস্ট্যান্ডিং। মাত্র ২-৩টা ম্যাচই হয়ত ও খেলেছে, খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পায়নি। ওর ওয়ার্ক এথিক, প্রস্তুতি খুবই ভালো। আমি কোনো আলাদা বোলারকে নিয়ে কথা বলতে চাই না। পুরো বোলিং ইউনিট ভালো বল করেছে। তাদের কাছে আরও বেশি প্রত্যাশা করি। এই কন্ডিশনে আমরা আরও ভালো বোলিং করতে পারি। বোলাররাও উন্নতির চিন্তা করছে। এই ম্যাচে পেরেছে, সামনে টি-২০ আছে। সামনে কীভাবে আরও ভালো করতে পারি। ভালো দল হতে চাইলে এই জিনিসগুলো ধারাবাহিকভাবে করতে হবে আমাদের।”

খেলা শুরুর আগে নিজেদের প্রস্তুতি, সততা– এসবের প্রতি কতটা প্রতিশ্রুতিবদ্ধ দল, তা জানালেন অধিনায়ক। তিনি মনে করেন, এই দল আরও ভালো জায়গায় যেতে পারবে।

“খেলা শুরুর আগে আমাদের কাজ কী? প্রস্তুতি, কতটা অনেস্ট, আর কতটা বিশ্বাস করছি। আমার বিশ্বাস এই দল আরও ভালো জায়গায় যেতে পারে। ফলাফল নিয়ে বেশি চিন্তা না করে কত ভালো প্রস্তুতি নিতে পারি। আদৌ বিশ্বাস করি কি না জিততে পারি। এই গ্রুপ দেখে আমার সবসময় মনে হয়েছে সামর্থ্য আছে, ক্ষুধা আছে এখানে এসে ম্যাচ-সিরিজ জেতার।”

ওডিআই সিরিজের প্রথম দুই ম্যাচে যথাক্রমে ১৫ ও ৬ রানের পর আজ নেপিয়ারে অপরাজিত ৪২ বলে ৫১ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শান্ত। প্রশ্ন আসে, আগের দুই ম্যাচে রান পাওয়া পুষিয়ে দেওয়া গেল কি না এই ম্যাচ দিয়ে।

শান্ত বলেন,

“একটা জিনিস কী, ক্রিকেট খেলায় পোষানোর কিছু নাই। আমার আগের দুই ম্যাচে রান করা উচিৎ ছিল। করতে পারলে সিরিজে ভিন্ন কিছু হতে পারত। আমি সবসময় আমার প্রক্রিয়া, পরিকল্পনা অনুসরণ করি। আজ এই জিনিসটাই করার চেষ্টা করেছি। পুরোপুরি ক্লিয়ার ছিলাম, প্রস্তুতি ভালো ছিল। এটাই কাজে লাগানোর চেষ্টা করেছি।”

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের শক্তি আর নিজেদের দুর্বলতার গল্প শোনালেন ল্যাথাম

Read Next

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলে যুক্ত হবেন কাইরন পোলার্ড

Total
0
Share