পাকিস্তানের চোটের মিছিলে যোগ দিলেন নওমান আলি

পাকিস্তানের চোটের মিছিলে যোগ দিলেন নওমান আলি

পাকিস্তানি বোলারদের চোটের তালিকা ক্রমান্বয়ে দীর্ঘ হচ্ছে। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান সিরিজ থেকে ছিটকে গেলেন বাঁহাতি স্পিনার নওমান আলি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) থেকে প্রাপ্ত বিবৃতি মতে, হঠাৎ করে তীব্র পেটে ব্যথা তৈরি হয়েছে এই ক্রিকেটারের। গতকাল শুক্রবার তাঁকে হাসপাতালে অবস্থান করতে হয়েছে।

পিসিবি থেকে বলা হয়, নওমানকে ল্যাপারোস্কোপিক অ্যাপেনডেক্টমি সার্জারির মধ্যে দিয়ে যেতে হয়েছে। যেটি সফলও হয়েছে। বর্তমানে তিনি স্বাভাবিক আছেন এবং আস্তে আস্তে ফিরে আসছেন। আজ বিকেলের মধ্যে তাঁকে হাসপাতাল থেকে ছাড়িয়ে নেওয়ার কথা রয়েছে।

প্রথম টেস্টের আগে পাকিস্তানি লেগ স্পিনার আবরার আহমেদ ইনজুরিতে পড়েন। তাঁর ব্যাক-আপ হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয় নওমানকে। পরবর্তীতে আবরারের সিরিজ নিয়ে অনিশ্চয়তা দেখা দিলে, আরেক স্পিনার সাজিদ খানকে উড়িয়ে নেওয়া হয় পাকিস্তান থেকে।

পার্থ টেস্টে পাকিস্তান স্পেশালিষ্ট স্পিনার ছাড়া খেলেছে। যেখানে আগা সালমান অফ স্পিনারের দায়িত্ব সামলিয়েছেন। সাজিদ একাদশে যুক্ত হতে পারতেন কিন্তু পার্থে দেরিতে পৌঁছানোর ফলে সে সৌভাগ্য হয়নি তাঁর৷ সেসময় নওমানও আনফিট ছিলেন, যা পাকিস্তান কোচ ও ডিরেক্টর মোহাম্মদ হাফিজের কথায় পরিষ্কার হয়েছিল প্রথম টেস্ট শেষ হওয়ার পর।

পাকিস্তান এখন ভিক্টোরিয়া ইলেভেনের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে। নওমান প্রথম দিনের খেলায় পাকিস্তান দলের সাথে ছিলেন না। শুধুমাত্র সাজিদকে ব্যবহার করা হচ্ছে আজ, ভিক্টোরিয়া যখন ব্যাট করছে।

নওমানের সরে যাওয়ায়, স্কোয়াডে এখন একমাত্র স্পিনার হিসেবে অবস্থান করছে সাজিদ। পাকিস্তান অবশ্যই দ্বিতীয় টেস্টে একজন স্পিনার আশা করবে মেলবোর্নের মাঠে। সেক্ষেত্রে সাজিদকে মূল একাদশে দেখা যাবে, এ ব্যাপারে অনেকটা নিশ্চয়তা দেওয়া যায়।

আগামী ২৬ ডিসেম্বর, মেলবোর্নে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

৯৭ ডেস্ক

Read Previous

আগের দিনের ভুল আজ করতে চাননি ম্যাচসেরা সাকিব

Read Next

খুশি, তবে সিরিজ জিততে পারলে আরও ভাল লাগত: শান্ত

Total
0
Share