ডিন এলগারের অবসর ঘোষণা

ডিন এলগার 1

প্রোটিয়া টেস্ট ব্যাটার ডিন এলগার আজ ঘোষণা করেছেন যে তিনি ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক কেপটাউনে তার “বিশ্বের প্রিয় স্টেডিয়াম” টেস্ট ক্যারিয়ার শেষ করার আশা করছেন।

৩৬ বছর বয়সী এই তারকা ব্যাটার ১২ বছরের ক্যারিয়ারে এখন পর্যন্ত ৮৪ টেস্ট এবং আটটি ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার জার্সিতে প্রতিনিধিত্ব করেছেন। ২০১২ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হওয়ার পর থেকে তিনি ৩৭.২৮ গড়ে পাঁচ হাজার ১৪৬ রান করেছেন, যার মধ্যে ১৩টি সেঞ্চুরি ও ২৩ পঞ্চাশোর্ধ্ব ইনিংস আছে এবং ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ার সেরা ১৯৯ রানের ইনিংস রয়েছে।

এলগার দুটি টেস্ট ম্যাচের মাধ্যমে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি ঘটাবেন – প্রথমটি ২৬-৩০ ডিসেম্বর সেঞ্চুরিয়নে তার হোম গ্রাউন্ড, সুপারস্পোর্ট পার্কে এবং দ্বিতীয়টি যেখানে তিনি তার প্রথম টেস্ট রান করেছিলেন, নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডে, ৩-৭ জানুয়ারি পর্যন্ত। 

ভারতের বিপক্ষে উভয় টেস্টের একাদশে থাকলে, ১২ বছরের ক্যারিয়ারে এলগার ৮৬ টেস্ট শেষ করবেন। এক বিবৃতিতে তিনি বলেন,

“ক্রিকেট খেলা সবসময়ই আমার স্বপ্ন ছিল কিন্তু দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাওয়াটাই চূড়ান্ত! ১২ বছর ধরে আন্তর্জাতিকভাবে এটি করার সুযোগ পাওয়া আমার স্বপ্নের বাইরে। এটি একটি অবিশ্বাস্য যাত্রা, যাতে আমি যথেষ্ট ভাগ্যবান। কেপটাউন টেস্ট হবে আমার শেষ আন্তর্জাতিক ম্যাচ। বিশ্বে এটি আমার প্রিয় স্টেডিয়াম। যেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে আমি আমার প্রথম টেস্ট রান করেছি এবং আশা করি আমার শেষও হবে এখানে।’

৫১৪৬ রান সহ, এলগার টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার অষ্টম-সর্বোচ্চ রান সংগ্রাহক – মাত্র আটজন ৫০০০ রান পেরিয়েছেন – এবং মার্ক বাউচারের চেয়ে ৩৫২ রান পিছিয়ে, যিনি তালিকার সপ্তম স্থানে রয়েছেন। শেষ দুই টেস্ট খেলে তাকে টপকে যাওয়ার সুযোগ আছে এলগারের সামনে। 

৯৭ ডেস্ক

Read Previous

পরের ম্যাচ জেতার জন্যই খেলবে বাংলাদেশ

Read Next

কোহলি ফিরলেন দেশে, ছিটকে গেলেন রুতুরাজ

Total
0
Share