পরের ম্যাচ জেতার জন্যই খেলবে বাংলাদেশ

বাংলাদেশ 2

বাংলাদেশের হাতে আছে এখন এক ম্যাচ। ইতোমধ্যে নিশ্চিত হয়েছে সিরিজের ভাগ্য। যা নিউজিল্যান্ডের পক্ষে গিয়েছে। গত দুই ওডিআই ম্যাচে হেরে সিরিজের আশা নেই আর বাংলাদেশের। অপেক্ষা এখন শেষটা অন্তত ভালো করার। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কণ্ঠেও সেই প্রত্যয় দেখা গেল।

নতুন অধিনায়ক শান্ত, দেশের মাটিতে কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে ১-১ সমতা নিয়ে শেষ করার পর, নিউজিল্যান্ডও এসেছিলেন ভালো করার আশা নিয়ে। তেমনটি অবশ্য হয়নি। প্রথম ম্যাচে বৃষ্টির বাঁধা। আর দ্বিতীয় ম্যাচে সৌম্য সরকারের ইনিংসে আশার ভেলায় চড়া বাংলাদেশ, হেরেছে দুটোই।

আজ সংবাদ সম্মেলনে শান্ত বলেন,

“পরের ম্যাচটা আমরা জেতার জন্য খেলব। শুরুতে একটা লক্ষ্য ঠিক করে এসেছিলাম যেটা হয়নি। প্রথম ম্যাচে বৃষ্টির কারণে কিছুটা দুর্ভাগা ছিলাম। দ্বিতীয় ম্যাচে সৌম্য দারুণ একটা ইনিংস খেলেছে। রিশাদ ভালো বোলিং করেছে। এখানেও অনেক ইতিবাচক দিক ছিল। শুধু নেতিবাচক দিক চিন্তা না করে এ বছর কোন কোন জায়গায় ভালো করলাম এটা দেখা দরকার।”

নিউজিল্যান্ডের কন্ডিশন বাংলাদেশের জন্য কিছুটা অস্বস্তির ছিল সবসময়। স্বস্তির ঘটনাও অবশ্য কিছু কিছু আছে। আগামীকালের ম্যাচ নতুন ভেন্যুতে, নেপিয়ারে।

কন্ডিশনের প্রসঙ্গ আসতে শান্ত বলেন,

“টপ অর্ডার ব্যাটারের জন্য এই কন্ডিশন অবশ্যই চ্যালেঞ্জিং। কিন্তু এই চ্যালেঞ্জ কীভাবে নিই সেটাই গুরুত্বপূর্ণ। অনেক দিন ধরেই এটা হচ্ছে। আমরা এটা নিয়ে কাজ করছি। এখান থেকে বের হওয়ার উপায় নিজ নিজ জায়গা থেকে বের করতে হবে। আশা করব প্র্যাকটিসে প্রস্তুতি নিয়ে পরের ম্যাচে এটা করে দেখাবে।”

নেপিয়ারে বোলারদের থেকে ভালো কিছু আশা করছেন শান্ত। শরিফুলের কথা বললেন, পাশাপাশি বাকিদের কাছেও রাখলেন আশা।

“এই কন্ডিশনে তো আশা করতেই পারি। শরিফুল দুই ম্যাচেই খুব ভালো বল করেছে। বাকিরা আরেকটু যদি সাপোর্ট দিত ভালো কিছু হতে পারত। তাদের জন্যও চ্যালেঞ্জ কারণ এ ধরনের কন্ডিশনে খুব বেশি বোলিং করে না। তবে যত তাড়াতাড়ি শিখতে পারবে দলের জন্য তত ভালো।”

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কা সফরের জিম্বাবুয়ের হেড কোচ ওয়াল্টার চাওয়াগুতা

Read Next

ডিন এলগারের অবসর ঘোষণা

Total
0
Share