শ্রীলঙ্কা সফরের জিম্বাবুয়ের হেড কোচ ওয়াল্টার চাওয়াগুতা

চাওগোতা জিম্বাবুয়ে

জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি), জিম্বাবুয়ে সিনিয়র (পুরুষ) ক্রিকেট দলের জন্য ওয়াল্টার চাওয়াগুতা’কে অন্তর্বতীকালীন প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। আগামী বছর, জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সাদা বলের সফর করবে দলটি। মূলত সেই সফরের জন্য আপাতত নিয়োগ প্রদান করা হয়েছে ওয়াল্টারকে।

খুব সম্প্রতি জিম্বাবুয়ে ক্রিকেটের প্রধান কোচ ডেভ হাউটন ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন। মূলত গত হওয়া ৫০ ওভারের বিশ্বকাপের পর, আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যও কোয়ালিফাই করতে পারেনি জিম্বাবুয়ে। সম্প্রতি ঘরের মাঠে হেরেছে আয়ারল্যান্ডের বিপক্ষে ওডিআই ও টি-টোয়েন্টি সিরিজ।

নতুন কোচ ওয়াল্টার একটি টেকনিক্যাল দলের নেতৃত্ব দেবেন।

যেখানে আছেন; স্টুয়ার্ট মাতসিকেনেরি (সহকারী কোচ/ব্যাটিং কোচ), স্টিভ কিরবি (বোলিং কোচ), এরিক চাউলুকা (ফিল্ডিং কোচ), ওয়াল্টার করিমানজিরা (ফিটনেস অ্যান্ড কন্ডিশনিং প্রশিক্ষক), আমাতো মাচিকিচো (ফিজিওথেরাপিস্ট), অ্যালিস্টার চাম্বে (টিম ডাক্তার) এবং মুফারো চিতুরুমণি (বিশ্লেষক)।

ডার্লিংটন মাজোনগা, দলের ম্যানেজার ও মিডিয়া ম্যানেজারের দায়িত্ব পালন করবেন। অঅন্যদিকে লজিস্টক ম্যানেজার হিসেবে থাকবেন লাভমোর বান্দা।

ওয়াল্টার অবশ্য এই দায়িত্ব নতুন নন। এর আগে ২০০৮ সালে জিম্বাবুয়ে দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি জিম্বাবুয়ের প্রথম শ্রেনীর ক্রিকেট দল তুস্কার্সের দায়িত্ব পালন করছিলেন। এছাড়াও জিম্বাবুয়ের নারী দলের ব্যাটিং কনসালট্যান্ট হিসেবেও এক বছরের বেশি সময় ধরে দায়িত্ব পালন করেছেন।

৬, ৮ ও ১১ জানুয়ারি ৩ টি ওডিআই ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুয়ে। পরবর্তীতে ১৪, ১৬ ও ১৮ জানুয়ারি ৩ টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

প্রত্যেকটি ম্যাচ কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও ইংল্যান্ডকে পাত্তা দিল না ওয়েস্ট ইন্ডিজ

Read Next

পরের ম্যাচ জেতার জন্যই খেলবে বাংলাদেশ

Total
0
Share