ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড প্রায় প্রস্তুত

স্টোকস আর্চার

আগামী বছর, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের স্কোয়াডের ব্যাপারে অনেকটা নিশ্চিত ইংল্যান্ড ম্যানেজমেন্ট। দলীয় কোচ ম্যাথু মট সম্প্রতি তেমনটি জানিয়েছেন। পাশাপাশি বেন স্টোকস ও জফরা আর্চারের দলে অন্তর্ভুক্তি নিয়ে আশাবাদী হতে চান কোচ। এই দুই ক্রিকেটারের প্রয়োজনীয়তা সম্পর্কে আরেকবার মনে করিয়ে দিয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে সিরিজে সমতা নিশ্চিত করার পর এসব কথা বলেছেন মট।

টি-টোয়েন্টিতে পাঁচ ম্যাচ সিরিজে ২-২ অবস্থানে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বিশ ওভারের ম্যাচে বেশ জমজমাট ভাব দেখা গেছে। রান, বাউন্ডারি, ওভার বাউন্ডারির মিশেলে শেষ হয়েছে চারটি ম্যাচ।

ইংল্যান্ডের জন্য সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের গুরুত্ব নানাদিক থেকে বেশি। যার একটি আগামী বছর জুনে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্যায়ে ইংলিশদের সকল ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগুয়া, বার্বাডোজ ও সেন্ট লুসিয়াতে অনুষ্ঠিত হবে।

“আমরা সবসময় বলে আসছি, যে ধরনের দল খুঁজছি, এই সিরিজের মাধ্যমে তার খুব কাছাকাছি আছি আমরা। বিশ্বকাপের আগে আমাদের একসাথে খেলার সুযোগ পাওয়া যাবে খুব কম। তো এখানে আমরা বেশ শক্তিশালী দল নিয়ে এসেছি।”

উদ্বোধনী জুটিতে জস বাটলার ও ফিল সল্টের ব্যাপারে আশাবাদী কোচ মট। সব ঠিক থাকলে টি-টোয়েন্টি বিশ্বকাপের ওপেনিংয়ে ইংল্যান্ডের হয়ে এই দু’জনকে দেখা যাবে। জনি বেয়াস্টোর ব্যাটিং পজিশনের ক্ষেত্রে অন্য কোনো রাস্তা বের করতে হবে। আর এদিকে উইল জ্যাকসকে তিন নম্বরের জন্য বিবেচনা করা হচ্ছে।

ধারণা করা হচ্ছে, যে ১৫ জন খেলোয়াড় ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছে, তাঁদের দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করবে ইংল্যান্ড। তবে ফিটনেসের বিষয়গুলো ঠিক থাকলে এখানে যুক্ত হবে স্টোকস ও আর্চার।

মট বলেন,

“বেন, প্রতিটা বিভাগে তাঁর অসামান্য ম্যাচ জেতার ক্ষমতা রয়েছে, পাশাপাশি আপনার প্রথম ছয়ে যদি একজন সিম বোলার থাকে, তো আপনাকে সেটা অনেক বেশি বিকল্প তৈরি করতে দেবে, দলকে ভারসাম্যপূর্ণ করে গড়ে তুলতে।”

“জফরার প্রসঙ্গ আসলে, আপনি তাঁর কাছ থেকে পুরোপুরি বক্স-অফিস পেস পাচ্ছেন, পেসের বদল, ইনিংসের যেকোনো সময় বল করার ক্ষমতা। সুপার ওভারে আপনাকে বল করে দিবে, আপনাকে শেষ ওভারে বল করে দিবে, যখন তাঁদের প্রয়োজন হবে। তাঁকে পাওয়া বিশাল ব্যাপার, সবাই একমত হবে এতে।”

৯৭ ডেস্ক

Read Previous

কালো আর্মব্যান্ড পরায় উসমান খাজাকে আইসিসির তিরস্কার

Read Next

বাংলাদেশ সিরিজে নেই উইলিয়ামসন, জেমিসন

Total
0
Share