বিনয়ী সাকিব করে যেতে চান নিজের কাজটাই

সাকিব আল হাসান
Vinkmag ad

ক্রিকেটের তিন সংস্করণের তিনটিতেই র‍্যাংকিংয়ের সেরা অলরাউন্ডার তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট আর বলে সমান নৈপুণ্যে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কারটা গিয়েছে তার ঘরেই। মিরপুর টেস্টে গোটা কয়েক রেকর্ড গড়েও ভীষণ বিনয়ী সাকিব আল হাসান। নিজেকে ভাবতে চাননা সেরাদের একজন হিসেবে।

267614

আপাতত সাকিব করে যেতে চান নিজের কাজটাই। ব্যাট আর বলে পারফর্ম করে বাংলাদেশকে নিয়ে যেতে চান সাফল্যের চূড়ায়। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে পাঁচ উইকেট নিয়ে এক টেস্ট ম্যাচে অর্ধশতকের সাথে ১০ উইকেট নিয়ে সাকিব ঢুকে গেছেন রিচার্ড হ্যাডলির সাথে ইতিহাসের পাতায়। তিনি এখানে দ্বিতীয়।

তবে এক জায়গায় প্রথম! ইনিংসে ৮০ রান আর ১০ উইকেট এখন পর্যন্ত নিতে পারেনি কেউই। এই টেস্টের প্রথম ইনিংসে ৮৪ আর দুই ইনিংসে পাঁচ উইকেট সাকিবকে দিয়েছে প্রথম হবার সেই সুযোগ।

এতকিছুর পরেও সাকিবের পা-টা মাটিতেই। এখনই নিজেকে ভাবতে চাননা সেরাদের একজন। মিরপুরের সংবাদ সম্মেলন কক্ষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট জয়ের নায়ক এসেছিলেন দলের প্রতিনিধি হয়ে। সেখানেই বলেছেন নিজের কাজটুকু ঠিকঠাক করতে পারলেই তিনি সন্তুষ্ট।

‘সেরাদের একজন, ওরকম কিছু মনে হচ্ছেনা। ব্যাটিং-বোলিং দুটোই যেহেতু আমার কাজ, তাই দু’ক্ষেত্রেই সমান অবদান রাখতে চাই আমি।’

মুখে না বললে, নিজে না উচ্চারণ করলে কি হবে! রেকর্ডের পাতা ঠিকই জানান দিচ্ছে সেরা অলরাউন্ডারদের একজন অবশ্যই সাকিব আল হাসান। নিজেকে প্রতিদিনই ছাড়িয়ে নিয়ে যাওয়ার প্রতিযোগিতায় ভীষণ ব্যস্ত থাকা সাকিব একদিন নিজেও মানতে বাধ্য হবেন তিনিই সেরা।

৯৭ ডেস্ক

Read Previous

হ্যাজেলউডের বদলি হিসেবে আসছেন ও’কিফ

Read Next

‘মিরাজ-তাইজুল দিতে পারে আরও ভাল কিছু’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share